দেশজুড়ে

দিনাজপুরের ১৩ প্রতিষ্ঠানের সবাই ফেল

দিনাজপুরে শিক্ষাবোর্ডের জেএসসি পরীক্ষায় ১৩ প্রতিষ্ঠানের একজনও পাস করেনি। এসব বিদ্যালয়ের সব শিক্ষার্থী ফেল করেছে। যা গতবারে ছিল ৬টি প্রতিষ্ঠান। এসব বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা এক থেকে ৯ জন।

Advertisement

শূন্য ফলাফলপ্রাপ্ত বিদ্যালয়গুলো হলো- গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার কালিরকান্দা জুনিয়র স্কুল, নীলফামারী সদর উপজেলার রামনগর আদর্শ বালিকা বিদ্যানিকেতন, একই উপজেলার উত্তর কানিয়াল কথা জুনিয়র স্কুল, নীলফামারী ডোমার উপজেলার টিনবাট শহীদ স্মৃতি জুনিয়র হাই স্কুল, একই জেলার জলঢাকা উপজেলার গোলামন্দা আদর্শ জুনিয়র বালিকা বিদ্যালয়, কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার রামরতন আইডিয়ার জুনিয়র বালিকা বিদ্যালয়, দিনাজপুর জেলার খানসামা উপজেলার মারগাঁও আদর্শ জুনিয়র স্কুল, ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার লাহুচান্দ উচ্চ বিদ্যালয়, একই উপজেলার বুটডাঙ্গী জুনিয়র স্কুল, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার থেপরীগঞ্জ জুনিয়র বালিকা বিদ্যালয়, একই উপজেলার আপনকুকি বানজি জুনিয়র স্কুল এবং বোদা উপজেলার আরজি শিকারপুর বাগানবাড়ী মডেল জুনিয়র হাই স্কুল।

দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান জানান, যেসব বিদ্যালয় থেকে কোনো পরীক্ষার্থী পাস করতে পারেনি এসব বিদ্যালয়ের বিরুদ্ধে বোর্ডের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গতবারের চেয়ে এবারে শূন্য ফলাফলপ্রাপ্ত বিদ্যালয়ের সংখ্যা বেড়েছে। গতবারে ছিল ৬টি এবার তা বেড়ে ১৩টিতে দাঁড়িয়েছে।

Advertisement

এমদাদুল হক মিলন/এএম/জেআইএম