বিনোদন

গান গাওয়া ছাড়লেন শাকিরা!

ওয়ার্ল্ড ট্যুর আপাতত স্থগিত করলেন শাকিরা। গত বুধবার তিনি এই সিদ্ধান্ত নিয়ে ফেলেন। ভোকাল কর্ডে সমস্যা হওয়ার কারণে বেশ কয়েক সপ্তাহ ধরেই সবরকম গান গাওয়া থেকে বিরত রয়েছেন এই তারকা। ভেবেছিলেন দ্রুত সেরে উঠবেন। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় বাধ্য হয়ে ঘোষণা দিয়েই তিনি গান গাওয়া ছাড়লেন সাময়িকভাবে। সেইসঙ্গে স্থগিত করেছেন গানের জন্য সব রকম কনসার্ট ও বিশ্ব সফরও।

Advertisement

গলা সেরে যেতে সময় লাগবে বলেই তিনি জানতে পেরেছেন চিকিত্সকের থেকে। সেসব কথা মাথায় রেখেই তিনি ঠিক করেছেন আগামী বছরের জুনের আগে আর গান নিয়ে কোনো ওয়ার্ল্ড ট্যুরে হাজির হবেন না।

নিজের ওয়েবসাইটে শাকিরা নিজের বক্তব্য দিয়েছেন এভাবে, ‘গলায় সমস্যা হচ্ছে। সেজন্যই ওয়ার্ল্ড ট্যুর স্থগিত রাখতে হচ্ছে। প্রথমে মনে হচ্ছিল সমস্যাটা জানুয়ারি মাসের মধ্যেই মিটে যাবে, আর আমি ট্যুরে বেরোতে পারব। কিন্তু এখন চিকিত্সকদের থেকে যা শুনছি তাতে আগামী জুনের আগে গাওয়া ঠিক হবে না। গলার ভোকাল কর্ডে বেশ একটা সিরিয়াস ইনজুরি রয়েছে। সেটা পুরোপুরি সেরে না যাওয়া অবধি গান গাইলে গলার মারাত্মক ক্ষতি হবে। তাই তেমন ঝুঁকি নেওয়ার অর্থ হয় না। অতএব গলা সেরে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে৷ তারপর আবার ওয়ার্ল্ড ট্যুর শুরু করা যাবে। সবার জন্য ভালোবাসা।’

গেল নভেম্বর মাস থেকে ‘এল ডোরাডো ওয়ার্ল্ড ট্যুর’ শুরু করেছেন শাকিরা। এরপর ‘হিপস ডোন্ট লাই’-এর গায়িকার ইউরোপ, আমেরিকা ও লাতিন আমেরিকার নানা শহরে গাইতে যাওয়ার কথা ছিল। কিন্তু অসুস্থতা তাকে থামিয়ে দিলো।

Advertisement

এলএ/আইআই