দেশজুড়ে

ব্যবসা করতে চাইলে ভবদহ সমস্যার সমাধান হবে না : নৌমন্ত্রী

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ভবদহ নিয়ে ব্যবসা করতে চাইলে যুগের পর যুগ এভাবেই এ এলাকার জনগণকে দুঃখ দুর্দশার মধ্যে কাটাতে হবে। এ সমস্যার সমাধান হবে না।

Advertisement

শুক্রবার যশোরের মণিরামপুর উপজেলার ভবদহ কলেজ মাঠে ভবদহ সমস্যা বিষয়ক ‘সাউথ এশিয়ান পিপলস্ কনফারেন্সে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শাজাহান খান বলেন, টিআরএম (টাইডাল রিভার ম্যানেজমেন্ট) বাস্তবায়ন ছাড়া ভবদহ সমস্যার সমাধান সম্ভব নয়। এলাকার সর্বসাধারণ ঐক্যবদ্ধ হয়ে চাইলে ভবদহ সমস্যার সমাধান সম্ভব। ভবদহ জাতীয় সমস্যা। এলাকার জনগণ চাইলে টিআরএম প্রকল্পের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করবো।

তিনি আরও বলেন, জনগণের সমর্থন ছাড়া কোনো কাজ বাস্তবায়ন সম্ভব নয়। বঙ্গবন্ধু মানুষের সমর্থন, ভালোবাসা নিয়েই দেশ স্বাধীন করেছেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও এদেশের জনগণের ভালবাসা নিয়েই আজ রাষ্ট্র ক্ষমতায় রয়েছেন। জনগনকে সঙ্গে নিয়েই আজ দেশ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে।

Advertisement

বিএনপি-জামায়াতের উদ্দেশে মন্ত্রী বলেন, গত সংসদ নির্বাচনের আগে ও পরে আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে যে তাণ্ডব চালিয়েছে, তাতে এদেশের জনগণ বুঝে নিয়েছে বিএনপি ক্ষমতায় এলে তারা এদেশে গণহত্যা চালাবে। যারা ৭১’র দেশবিরোধী ভূমিকায় ছিল তাদের হাতে এদেশের জাতীয় পতাকা তুলে দিয়েছিল বিএনপি। যে কারণে জনগণ আর এখন তাদের ক্ষমতায় দেখতে চায় না।

ভবদহ কলেজের অধ্যক্ষ আব্দুল মতলেব সরদারের সভাপতিত্বে ও প্রভাষক দেবাশীষ রাহার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মণিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচএম আমির হোসেন, এসএপিএফ বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি লাভলী ইয়াসমিন, সিইও লাইফ সাইদুল আহসান রিয়াল, ভারতের প্রতিনিধি মানিক সমাজদার, নেপালের প্রতিনিধি সুন্দুর বাহাদুর সিনি, কলেজের সভাপতি বিষ্ণু দত্ত প্রমুখ।

মিলন রহমান/আরএআর/এমএস

Advertisement