দেশজুড়ে

ফতুল্লায় সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারীর মৃত্যু

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি বাড়ি নিয়ে বিরোধের জের ধরে তালাকপ্রাপ্ত স্বামীর ছুরিকাঘাতে ফেরদৌসী আরা সাদিয়া (৪৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে ফতুল্লার দক্ষিণ নয়ামাটি এলাকায় ছুরিকাঘাতের ঘটনা ঘটে। দুপুর ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাদিয়া।

Advertisement

এ ঘটনার পর স্থানীয় লোকজন ঘাতক নিজাম উদ্দিন চৌধুরীকে (৫২) আটক করে উত্তম মাধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করে।

নিহত ফেরদৌসী আরা সাদিয়া পাগলা দক্ষিণ নয়ামাটি এলাকার নিজাম উদ্দিন চৌধুরীর সাবেক স্ত্রী। তার বাবার বাড়ি ঢাকার নবাবপুরে।

পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকার নবাবপুর এলাকার মৃত গোলাম কিবরিয়ার ছেলে নিজাম উদ্দিন চৌধুরীর সঙ্গে ঢাকার নবাবপুরের বাসিন্দা ফেরদৌসী আরা সাদিয়ার ১৯৯১ সালে পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের সংসারে তিনটি কন্যা সন্তান জন্ম হয়। দুই মেয়ের বিয়ে হয়েছে। সাদিয়ার বিয়ের কিছুদিন পর পাগলা নয়ামাটি এলাকায় ৬ শতাংশ একটি জমি ক্রয় করে ৩ শতাংশ জমি নিজাম উদ্দিন তার স্ত্রীর নামে লিখে দেন।

Advertisement

আর সেই জমিতে একটি বাড়িও নির্মাণ করেন। স্ত্রীর কথা মত নিজাম উদ্দিন তার শ্যালক ইমরুল হক মিঠুকে ব্যবসা করার জন্য নগদ ১৫ লাখ টাকা দেন। এমনকি সাদিয়ার ১৫/২০ ভরি স্বর্ণালংকার দেন ব্যবসা করার জন্য। একপর্যায়ে নিজাম উদ্দিন তার শ্যালকের কাছে পাওনা টাকা ও স্বর্ণালংকার ফিরিয়ে আনতে তার স্ত্রীকে চাপ সৃষ্টি করলে তাদের সংসারে বিরোধ সৃষ্টি হয়। এমনকি নিজাম উদ্দিনের পুরো বাড়ি তার স্ত্রীর নামে লিখে দেয়ার জন্যও নানাভাবে চাপ সৃষ্টি করা হয়।

এ নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে মনমালিন্য হয়। চলতি বছরের ১৪ সেপ্টেম্বর সাদিয়া তার স্বামী নিজাম উদ্দিনকে তালাক দিয়ে নয়ামাটি এলাকায় আলাদা ভাড়াটিয়া বাসায় বসবাস শুরু করেন। শুক্রবার বেলা ১১টার দিকে সাদিয়া তার ভাইসহ লোকজন নিয়ে ক্রয়কৃত বাড়িতে যান। এ সময় নিজাম উদ্দিন জানতে পারেন সাদিয়া লোকজন নিয়ে তার বাড়ি লুটপাট করবে। পরে ক্ষিপ্ত হয়ে নিজাম উদ্দিন বাড়িতে গিয়ে সাদিয়াকে ছুরিকাঘাত করেন। পরে সাদিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একটি বাড়ি নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বিরোধ সৃষ্টি হয়। আর সেই বিরোধে তাদের মধ্যে তালাকও হয়। পূর্বের ঘটনায় ক্ষিপ্ত হয়ে নিজাম উদ্দিন ধারালো ছুরি দিয়ে আঘাত করে তালাকপ্রাপ্ত স্ত্রীকে খুন করে। ঘটনার পর নিজাম উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে।

আরএআর/এমএস

Advertisement