খেলাধুলা

জয়ে ফিরেছে মোহামেডান

টানা দুই ম্যাচ ড্রয়ের পর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে জয়ে ফিরেছে মোহামেডান। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বিকেলের ম্যাচে সাদাকালোরা ২-১ গোলে হারিয়েছে রহমতগঞ্জকে। আগের দুই ম্যাচে মোহামেডান ড্র করেছিল বিজেএমসি ও শেখ রাসেলের সঙ্গে।

Advertisement

পুরোনো ঢাকার ক্লাবটির বিরুদ্ধে এগিয়ে যেতে বেশি সময় নেয়নি মোহামেডান। পঞ্চম মিনিটে দুই বিদেশি কিংসলে চিগোজি ও ওয়ালসন অগাস্টিনের কম্বিনেশনে এগিয়ে যায় মোহামেডান। তবে কিংসলের দেয়া গোল তারা ধরে রাখতে পেরেছিল মাত্র চার মিনিট। ৯ মিনিটে গোল করে কামাল বাবুর রহমতগঞ্জকে ম্যাচে ফেরান সোহেল রানা।

জিততো না পারুক, অন্তত ড্র হলেও রহমতগঞ্জ ঝুলিতে ১ পয়েন্ট যোগ করে রেলিগেশন থেকে বাঁচার স্বপ্ন দেখতে পারতো। কিন্তু মোহামেডান সে সুযোগ দেয়নি ঘরোয়া ফুটবলে আলোচিত দলটিকে। ৩২ মিনিটে নাসিরুল ইসলাম নাসিরের গোলে আবার এগিয়ে যায় সাদা-কালোরা। ওই এগিয়ে থাকাটা ধরে রেখে লিগের অষ্টম জয় নিয়ে মাঠ ছাড়ে মতিঝিলের দলটি।

এ জয়ে ১৯ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে মোহামেডান। আর টানা চার চারে ১৩ পয়েন্ট নিয়ে তলানিতে পড়ে থাকলো রহমতগঞ্জ। ১৪ পয়েন্ট করে নিয়ে তাদের উপরে আছে ফরাশগঞ্জ ও মুক্তিযোদ্ধা। এ তিন দলের মধ্যেই রেলিগেশন থেকে বাঁচার লড়াইটা হবে শেষ পর্যন্ত।

Advertisement

আরআই/এমএমআর/আইআই