দেশজুড়ে

বরিশালে ছাত্রলীগের হামলায় বিএনপির ১০ নেতা-কর্মী আহত

বরিশাল নগরীতে উত্তর জেলা বিএনপির কর্মী সভায় অংশগ্রহণ করতে যাওয়ার পথে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় যুবলীগ ও ছাত্রলীগের হামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের ১০ নেতা-কর্মী আহত হয়েছেন।

Advertisement

এ সময় আগৈলঝাড়ার নীলখোলা এলাকায় যুবদল কর্মী বাদলের দোকান ভাঙচুর এবং লুটের অভিযোগ উঠেছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের বিরুদ্ধে।

এছাড়া গৌরনদী ও আগৈলঝাড়া বরিশালগামী বিভিন্ন যানবাহন তল্লাশি করে ভীতি ছড়ানো হয়েছে বলে অভিযোগ করেন বিএনপি নেতা-কর্মীরা। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

এতে আহত হয়েছেন- গৌরনদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহআলম ফকির, তার সহোদর যুবদল নেতা আনিস ফকির, যুবদল কর্মী মো. সুজন, রুহুল চোকদার, মো. সাব্বির, জামাল হাওলাদার, আগৈলঝাড়ার ছাত্রদল কর্মী মো. দুলাল, মো. সাইফুল, মো. বাদল ও মো. সাব্বির।

Advertisement

আহতদের মধ্যে শাহআলম ফকির ও তার সহোদর যুবদল নেতা আনিস ফকিরকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে গৌরনদী উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়েরুল ইসলাম সান্টু ভূইয়া বলেন, গৌরনদী বিএনপি অভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত । নিজেদের বিরোধ তারা ছাত্রলীগের ওপর চাপাচ্ছে।

গৌরনদী থানা পুলিশের ওসি মো. মনিরুল ইসলাম জানান, সকালে ছাত্রলীগ কর্মীদের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের মারামারি হয়। এতে দু’জন আহত হন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আগৈলঝাড়া থানা পুলিশের ওসি আব্দুর রাজ্জাক জানান, তার থানার আওতাধীন এলাকায় বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলার কোনো ঘটনা তার জানা নেই। খোঁজ নিয়ে দেখবেন বলে জানান ওসি।

Advertisement

সাইফ আমীন/এএম/পিআর