দেশজুড়ে

বুড়িমারী সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশি আটক

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বুড়িমারী সীমান্তে গরু পারাপারের সময় আব্দুল লতিফ (২৫) নামে এক বাংলাদেশি রাখালকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ সময় বিএসএফ’র হাতে নির্যাতনের শিকার আজম আলী (২২) নামে অপর এক বাংলাদেশি পালিয়ে এসেছে।

Advertisement

বৃহস্পতিবার ভোরে উপজেলার বুড়িমারী ইউনিয়নের মাস্টারবাড়ি সীমান্তের ৮৪৩ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। আটকৃকত আব্দুল লতিফ নওগাঁ জেলার আত্রাই উপজেলার আত্রাই এলাকার রফিকুলের ছেলে। বর্তমানে তিনি ভারতীয় কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা ক্যাম্পে আটক রয়েছেন। আহত আজম আলী উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা এলাকার নজরুল ইসলামের ছেলে।

বিজিবি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে আব্দুল লতিফ ও আজম আলীসহ কয়েকজন বাংলাদেশি গরু পারাপারকারী উপজেলার বুড়িমারী ইউনিয়নের মাস্টারবাড়ি সীমান্তের ৮৪৩ নম্বর মেইন পিলারের ৩ নং সাব-পিলারের কাছ থেকে গরু নিয়ে ফিরছিল।

এ সময় ভারতীয় কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা ক্যাম্পের টহল দল তাদের আটক করে মারধর করে। একপর্যায়ে সেখান থেকে আজম আলী পালিয়ে আসে এবং আব্দুল লতিফকে আটক করে ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ।

Advertisement

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম জানান, আহত আজম আলী এখানে এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে বিজিবি ও পুলিশের হাতে আটকের ভয়ে পালিয়ে যান। এছাড়া তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে বলেও জানান তিনি।

রংপুর বিজিবি-৬১ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত পরিচালক মেজর মুনীরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে বিএসএফ’র কোম্পানি কমান্ডার লেভেলে পতাকা বৈঠকের জন্য চিঠি পাঠানো হয়েছে।

রবিউল হাসান/এএম/আইআই

Advertisement