দেশজুড়ে

সিরাজগঞ্জের ৩টি ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

 

সিরাজগঞ্জের দু’টি উপজেলার তিনটি ইউনিয়নে আজ বৃহস্পতিবার উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

Advertisement

নির্বাচন শান্তিপূর্ণভাবে করতে পুলিশের পাশাপশি এক প্লাটুন বিজিবি ও এক প্লাটুন র্যাব মোতায়ন করা হয়েছে। এছাড়া তিনজন ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

ইউনিয়নগুলো হলো- উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাতী, তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নে চেয়ারম্যান পদে এবং তাড়াশ সদর ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডে সদস্য পদে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচনে পূর্ণিমাগাতী ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত রেজাউল করিম তপন (নৌকা), বিএনপি মনোনীত মো. বুলবুল কবির (ধানের শীষ), আল-আমিন সরকার (মোটর সাইকেল) ও স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন আল আজাদ (আনারস)। এদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন আল আজাদ নাশকতার মামলায় বর্তমানে জেলে রয়েছেন। এ দিকে তাড়াশের নওগাঁ ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রহমান মজনু সরকার (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী জয়নাল আবেদীন মাহবুব (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাই চৌধুরী (ঘোড়া)। এছাড়াও তাড়াশ সদর ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন প্রার্থী।

Advertisement

সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, এ তিনটি ইউনিয়নের ২৩টি কেন্দ্রে আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। এছাড়াও নির্বাচনে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুতি রাখা হয়েছে।

প্রসঙ্গত চলতি বছরের ২৯ জুলাই ক্যান্সার আক্রান্ত হয়ে পূর্ণিমাগাতী ইউনিয়নের চেয়ারম্যান গাজী খলিলুর রহমান ও ২২ জুলাই বাস চাপায় নওগাঁ ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল ইসলাম গ্রহ’র মৃত্যুতে পদ দু’টি শূন্য হয়।

ইউসুফ দেওয়ান রাজু/এআরএস/আরআইপি

Advertisement