শিক্ষা

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনে জায়গা হয়নি অধিদফতর ডিজির

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনে জায়গা হয়নি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ওয়াহিদুজ্জামানের। এ কারণে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে তাকে বেরিয়ে যেতে হয়েছে।

Advertisement

বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনের ঠিক আগ মুহূর্তে এ ঘটনা ঘটে।

‘সহনীয় মাত্রায় ঘুষ আদায়’ বক্তব্যের ব্যাখ্যা দিতে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ সংবাদ সম্মেলন করেন।

অনুষ্ঠান শুরুর আগেই সভাকক্ষে প্রবেশ করে নির্ধারিত আসন গ্রহণ করেন মাউশির মহাপরিচালক। তবে আসন গ্রহণের কিছুক্ষণ পর কারিগরি ও মাদরাসা বিভাগের উপ-সচিব (কারিগরি-২) সুবোধ চন্দ্র ঢালী মহাপরিচালককে ডেকে নিয়ে যান। এরপর আর তাকে সভাকক্ষে প্রবেশ করতে দেখা যায়নি।

Advertisement

জানতে চাইলে সুবোধ চন্দ্র ঢালী জাগো নিউজকে বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের অধিনস্থ কোনো কর্মকর্তা সংবাদ সম্মেলনে উপস্থিত থাকুক মন্ত্রী তা চাননি। এ কারণে স্যার (মন্ত্রী) তাকে সালাম জানালে আমি মাউশির মহাপরিচালকে ডেকে মন্ত্রীর রুমে নিয়ে যাই। মন্ত্রী সভাকক্ষে না যেতে অনুরোধ করলে মহাপরিচালক নিজ কর্মস্থলে চলে যান।

এ বিষয়ে মাউশির মহাপরিচালক ওয়াহিদুজ্জামান জাগো নিউজকে বলেন, সভাকক্ষে কে থাকবে না থাকবে তা নির্ভর করে মন্ত্রীর ওপর। তার অধিনস্থ কোনো কর্মকর্তা আজকের সংবাদ সম্মেলনে উপস্থিত থাকুক মন্ত্রী তা চাননি। আমাকে বিষয়টি জানানো হলে আমি আর সভাকক্ষে প্রবেশ করিনি।

তবে জানা গেছে, ৭ জানুয়ারি মাউশির মহাপরিচালক ওয়াহিদুজ্জামানের শেষ কর্মদিবস পূর্ণ হবে। ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা মাউশির মহাপরিচালকের আসন দখলে তোড়জোড় শুরু করেছেন।

অন্যদিকে, ওয়াহিদুজ্জামান চাকরির মেয়াদ বৃদ্ধি করতে শিক্ষামন্ত্রীকে খুশি করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ কারণে বিনা আমন্ত্রণে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনে আগেভাগেই আসন দখল করে বসেন তিনি।

Advertisement

এমএইচএম/এএইচ/জেআইএম