রাজনীতি

খালেদাকে আওয়ামী প্রক্রিয়ায় নাজেহাল করা হচ্ছে

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়া যেদিন হাজিরা দিবেন তারপরের দিন জামিন মেলে এটা ভাবা যায়? কিন্তু একটা মিথ্যা মামলায় খালেদা জিয়াকে ছোট করা হচ্ছে। আইনি প্রক্রিয়ায় নয় আওয়ামী প্রক্রিয়ায় তাকে নাজেহাল করা হচ্ছে।

Advertisement

বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তন হলে তিনি এ মন্তব্য করেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েটস প্রতিনিধি নির্বাচন-২০১৭ উপলক্ষে জাতীয়তাবাদী প্যানেল পরিচিতির আয়োজন করে প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল ফোরাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

তিনি বলেন, 'একটা মিথ্যা মামলায় খালেদা জিয়াকে ছোট করা হচ্ছে। আইনি প্রক্রিয়ায় নয় আওয়ামী প্রক্রিয়ায় তাকে নাজেহাল করা হচ্ছে, সমাজ রাষ্ট্রে কোথাও গণতন্ত্রের লেশমাত্র নেই। কর্তৃত্ববাদী শাসনের একটাই মাত্র দল থাকবে, সেটা কে? ছাত্রলীগ! আমরা চাই কার্যকরভাবে একটা ফাংশনাল রাষ্ট্র আর আওয়ামী লীগ চায় আওয়ামী রঙ্গের রাষ্ট্র। এক দুঃসহ পরিস্থিতির মধ্যে দেশ আছে বলেই আজকে বিশ্ববিদ্যালয়গুলোর এই অবস্থা।’

Advertisement

রিজভী আরও বলেন, ‘শিক্ষাকে এ সরকার পণ্যে নিয়ে গেছে, তার প্রমাণ মিলেছে শিক্ষামন্ত্রীর বক্তব্যে। তিনি বলেছেন, সবাই চোর আমিও চোর। এমন সত্য বলায় এ সরকারের হাত থেকে শিক্ষামন্ত্রীরও রেহাই মিলবে না। শেষ পর্যন্ত চুরির দায় বহন করতে হবে। এ সরকার গণতন্ত্রের গলায় দড়ি পরিয়েছেন। মানুষ এ সরকারের হাত থেকে মুক্তি পেতে চায়। জাতীয়তাবাদী শক্তি যেখানেই নির্বাচন করবে, সেখানেই বিজয় লাভ করবে।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি ও সভাপতি মো. মাসুদ হাসান তালুকদার লিটনের সভাপতিত্বে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি মো. আশরাফুল আলম খান জুয়েলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন জুয়েল, দৈনিক আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ প্রমুখ।

এমএম/জেএইচ/জেআইএম

Advertisement