বিনোদন

পরিচ্ছন্ন বাংলাদেশের সঙ্গী রিয়াজ

‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইনের টিভি প্রোগ্রাম শুরু হলো। এই আয়োজনের সঙ্গী হলেন নন্দিত চিত্রনায়ক রিয়াজ। তার উপস্থাপনায় থাকছে এই বিশেষ অনুষ্ঠান।

Advertisement

আগামী ৩০ ডিসেম্বর শনিবার রাত ৮টায় চ্যানেল আই-এর পর্দায় এই অনুষ্ঠানটি প্রচারিত হবে। রিয়াজের উপস্থাপনায় ও তার জীবনের অভিজ্ঞতা নিয়ে পরিচ্ছন্ন বাংলাদেশের জন্য করণীয় ও সচেতনতা আর বিভিন্ন বিষয়ের ওপর সংক্ষিপ্ত আলোচনা হবে।

এই আলোচনায় অংশ নেবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর রাজ্জাক, থাকবেন ঢাকা শহরের একজন ভুক্তভুগী ও নিজ উদ্যোগে কাজ করে যাওয়া ‘আমরাই ব্রাহ্মণবাড়িয়া’ নামের সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা বিবর্ধন রায় ইমন। নাটিকা ও আলোচনা ছাড়াও এই অনুষ্ঠানে আরও থাকবে নিজের প্রচেষ্টায় প্রিয় এই দেশকে পরিচ্ছন্ন রাখার কাজ চালিয়ে যাচ্ছেন এমন কিছু মানুষ এবং সংস্থার কথা।

‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ পাওয়ার্ড বাই হারপিক ক্যাম্পেইনের অংশ হিসেবে ৩০ ডিসেম্বর থেকে শুরু হওয়া দশ পর্বের অনুষ্ঠানটি প্রতি শনিবার প্রচারিত হবে। দেশের গুরুত্বপূর্ণ স্থাপনার পরিষ্কার পরিচ্ছন্নতা, মা ও শিশুর যত্ন ও অন্যান্য স্বাস্থ্যবিধির, সচেতনতাসহ বিভিন্ন বিষয়ের ওপর নির্মিত সচেতনতা ও বিনোদনমূলক এই অনুষ্ঠানে সবগুলোতে শিক্ষণীয় নাটিকা রয়েছে।

Advertisement

উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করতে দেশব্যাপি চলতি বছর ফেব্রুয়ারিতে শুরু হয়েছে ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন। এর অধীনে সরাসরি প্রশিক্ষণের পাশাপাশি গণমাধ্যম দ্বারাও জনগণকে সচেতন করা হচ্ছে। এই ক্যাম্পেইনের লক্ষ্য হচ্ছে, গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে মানুষকে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে সচেতন করা।

সম্প্রতি, মহান বিজয় দিবস উপলক্ষ্যে ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইন থিম সং ‘মন সুন্দর যার, সেই রাখে দেশ পরিস্কার’ রিলিজ হয় যা গত ১ সপ্তাহে ২৪ লক্ষ বারেরও বেশি শোনা হয়েছে। গানটি গেয়েছে দেশের জনপ্রিয় ব্যান্ড চিরকুট।

এলএ/এমএস

Advertisement