আন্তর্জাতিক

মা, স্ত্রীর দেখা পাচ্ছেন কুলভূষণ

পরিবারের কারও সঙ্গে দেখা হয়নি বহু দিন ধরে। দেখা হবে বড়দিন উপলক্ষে। আগামিকাল মা ও স্ত্রীর মুখোমুখি বসবেন কুলভূষণ যাদব।

Advertisement

চরবৃত্তির অভিযোগে পাকিস্তানের সামরিক আদালতে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ভারতের এই সাবেক নৌ-কর্মকর্তাকে তার পরিবারের সঙ্গে দেখা করতে দেয়ার কথা আগেই জানিয়েছিল ইসলামাবাদ।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কুলভূষণের মা এবং স্ত্রী আগামিকালের কোনো ফ্লাইটে ইসলামাবাদ পৌঁছবেন। একই সঙ্গে জানিয়েছেন, কুলভূষণের সঙ্গে দেখা করে কালই ভারতে ফিরে যাবেন তারা। যদিও সূত্রের দাবি, তাদের তিন দিনের ভিসা দিয়েছে পাকিস্তান সরকার।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুহাম্মদ ফয়সাল জানিয়েছেন, তাদের মন্ত্রণালয়ের কার্যালয়েই কুলভূষণের সঙ্গে তার পরিবারের সাক্ষাতের বন্দোবস্ত করা হয়েছে। পুরো সময়টায় কুলভূষণের মা ও স্ত্রীর পাশাপাশি থাকবেন ইসলামাবাদে ভারতের ডেপুটি হাইকমিশনার জে পি সিংহ।

Advertisement

এই সাক্ষাতের ছবি এবং ভিডিও প্রকাশ করা হবে। ফয়সাল বলেন, ইসলামের ঐতিহ্য এবং সম্পূর্ণ মানবিক কারণেই আমরা এই বৈঠকের অনুমতি দিয়েছি। গত ২০ তারিখে কুলভূষণের মা ও স্ত্রীকে ভিসা দিয়েছিল পাকিস্তান।

আজ মুম্বাইয়ের আর্থার রোড থেকে কারি রোড পর্যন্ত মোটরবাইক মিছিল করেন কুলভূষণের বন্ধু এবং আত্মীয়রা। তাদের দাবি ছিল, কোনো প্রমাণই মেলেনি কুলভূষণের বিরুদ্ধে। তাকে মুক্তি দিক পাকিস্তান। ওই মিছিলের অন্যতম মুখ সুব্রত মুখোপাধ্যায় জানান, আমাদের বন্ধুর সমর্থনেই এই মিছিল আর মানববন্ধন। আনন্দবাজার।

কেএ/জেআইএম

Advertisement