বিনোদন

মরণোত্তর সম্মাননা পাচ্ছেন নায়করাজ রাজ্জাক

জীবদ্দশায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা পেয়েছিলেন খ্যাতিমান চলচ্চিত্র অভিনেতা নায়করাজ রাজ্জাক। প্রয়াত এই কিংবদন্তি চিত্রতারকাকে এবার মরণোত্তর সম্মাননা দেয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড। সংগঠনটির ২০ বছর পূর্তি উপলক্ষে নায়করাজকে এই সম্মাননা দেয়া হচ্ছে।

Advertisement

আগামীকাল (মঙ্গলবার) ২৬ ডিসেম্বর বিকেল ৩ টায় এফডিসির আট নম্বর ফ্লোরে নায়করাজের হয়ে এই সম্মাননা গ্রহণ করবেন তার দুই পুত্র বাপ্পারাজ কিংবা সম্রাট যে কোনো একজন। জাগো নিউজকে খবরটি জানিয়েছেন ফিল্ম ক্লাবে মেম্বর ইনচার্জ আবদুল্লাহ জেয়াদ। তিনি জানান, মোট ২০ জনকে সম্মাননা দেবে ফিল্ম ক্লাব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। আরো যাদের সম্মাননা দেয়া হবে তারা হলেন, চিত্রপরিচালক আজিজুর রহমান, আমজাদ হোসেন, গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। চলচ্চিত্র প্রযোজক এ কে এম জাহাঙ্গীর খান, অভিনেত্রী ববিতা, নায়ক আলমগীর, কণ্ঠশিল্পী রুনা লায়লা, খুরশীদ আলম, শিল্প নির্দেশক মহিউদ্দিন ফারুক, নায়ক ফারুক।

নায়ক-প্রযোজক মাসুদ পারভেজ (সোহেল রানা), আশরাফ উদ্দিন আহম্মেদ উজ্জল, চিত্রপরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, চলচ্চিত্র গ্রাহক মাহফুজুর রহমান খান। এছাড়া চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য শাকিব খান, অপু বিশ্বাস, ডি এ তায়েব, ঐতিহ্যবাহী সিনেমা হল লায়ন, প্রথম স্যাটালাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা, সর্বাধিক চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্ম লিঃ এবং উইজার্ড মিডিয়া ডিরেক্টরিও সম্মাননা পাবে।

Advertisement

বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের ২০ বছর পূর্তিতে এ পর্যন্ত ৭ জন প্রেসিডেন্ট বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেছেন, তাদেরকেও দেয়া হচ্ছে বিশেষ সম্মাননা। জানা গেছে, প্রত্যেকেই উপস্থিত থেকে ফিল্ম ক্লাবের পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করবেন। পাশাপাশি ফিল্ম ক্লাবের বর্তমান কমিটির সদস্যরাও উপস্থিত থাকবেন।

এনই/জেআইএম