খেলাধুলা

২০১৯ সালে দায়িত্ব ছাড়বেন অস্ট্রেলিয়ার কোচ লেহম্যান

কোচ ড্যারেন লেহম্যানের সঙ্গে অস্ট্রেলিয়ার চুক্তি ২০১৯ সালের অক্টোবর পর্যন্ত। দল ভালো করছে, চুক্তির মেয়াদটা বাড়তেই পারে সাবেক এই ব্যাটসম্যানের। তবে লেহম্যান নিজে আর দায়িত্ব চালিয়ে যেতে চান না। আগেভাগেই জানিয়ে রেখেছেন, চুক্তি শেষ হলে সেটা আর নবায়ন করবেন না।

Advertisement

২০১৩ সালে মিকি আর্থার অস্ট্রেলিয়ার কোচের পদ থেকে হঠাৎ বরখাস্ত হওয়ার পর লেহম্যানের কাঁধে দায়িত্ব তুলে দেয়া হয়। দলের সাফল্যে গত বছর আবারও নতুন করে চুক্তি করা হয় তার সঙ্গে। চুক্তিটা থাকছে ২০১৯ সালের অ্যাশেজ পর্যন্ত।

২০১৯ সালে অস্ট্রেলিয়ার সামনে দুটি বড় চ্যালেঞ্জ। একটি ওয়ানডে বিশ্বকাপ, অন্যটি হলো ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ। লেহম্যান জানিয়ে দিলেন, এই অ্যাশেজের পরই অস্ট্রেলিয়ার কোচের পদ ছেড়ে দেবেন তিনি।

নতুন চুক্তি করবেন কি না? এমন প্রশ্নে লেহম্যানের উত্তর, 'এটাই শেষ। তখন অনেকটা সময় হয়ে যাবে, অনেক সফর হবে। আমার দিক থেকে বললে, আমি এই দায়িত্বটা খুব উপভোগ করি, ভালোওবাসি। তবে আমাদের এটা মনে রাখতে হবে, এখান থেকে পরে কি করব।'

Advertisement

লেহম্যান এখন অস্ট্রেলিয়ার তিন ফরমেটেই কোচের দায়িত্ব পালন করছেন। গত অক্টোবরে তিনি জানিয়েছিলেন, আন্তর্জাতিক সূচিতে যেভাবে চাপ বাড়ছে, তাতে সাদা বল আর লাল বলে আলাদা কোচ থাকা উচিত। আবারও সেই কথাটিই পুণর্ব্যক্ত করেন অস্ট্রেলিয়া কোচ।

এমএমআর/জেআইএম