খেলাধুলা

ভারতের কাছে হোয়াইটওয়াশই হলো শ্রীলঙ্কা

সিরিজে প্রথমবারের মতো একটু লড়াই করতে পারলো শ্রীলঙ্কা। ওয়াংখেড়ের বাউন্সি উইকেট কিছুটা আশা দেখাচ্ছিল সফরকারিদের। কিন্তু শেষ পর্যন্ত পেরে উঠলো না তারা। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে লঙ্কানদের ৫ উইকেটে হারিয়ে জয়েই ঘরোয়া মৌসুম শেষ করেছে ভারত। ৪ বল হাতে রেখে পাওয়া এই জয়ে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে রোহিত শর্মার দল।

Advertisement

লক্ষ্যটা খুব বড় ছিল না। ভারতকে মাত্র ১৩৬ রানের টার্গেট দিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু বাউন্সি উইকেটে এই রানটাই একটা সময় বড় হয়ে দাঁড়ায়। শেষ আট ওভারে প্রয়োজনীয় রানরেট সাড়ে আটের উপর উঠে পড়েছিল। শেষ পর্যন্ত সব অস্বস্তি দূর করে দেন মহেন্দ্র সিং ধোনি আর দিনেশ কার্তিক।

ধোনি ১০ বলে ১৬ আর কার্তিক ১২ বলে হার না মানা ১৮ রান করেন। মাঝে ওয়ানডের মতো ব্যাটিং করে শ্রেয়াস আয়ার ৩০ আর মনিশ পান্ডে করেন ৩২ রান। শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নেন দাসুন শানাকা আর দুষ্মন্ত চামিরা।

এর আগে ব্যাটসম্যানদের ব্যর্থতায় কোনোমতে ৭ উইকেটে ১৩৫ রান তুলেছিল শ্রীলঙ্কা। আসেলা গুনারত্নে করেন ৩৭ বলে ৩৬ রান। সাদিরা সামারাভিকরামা ২১ আর শেষ দিকে দাসুন শানাকা অপরাজিত ২৯ রান না করলে পুঁজিটা আরও কম হতো সফরকারিদের।

Advertisement

ভারতের পক্ষে ২টি করে উইকেট নেন জয়দ্বীপ উনাকাঁদ আর হার্দিক পান্ডিয়া।

এমএমআর/জেআইএম