দেশজুড়ে

বগুড়ায় বিমানবন্দর চালুর উদ্যোগ নেয়া হবে : মেনন

বগুড়ায় দ্রুত সময়ের মধ্যে বিমানবন্দর চালুর উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

Advertisement

রোববার দুপুরে বগুড়া শহরতলির নওদাপাড়া এলাকায় ফাইফ স্টার হোটেল মম ইন লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন পর্যটনমন্ত্রী।

তিনি বলেন, পুন্ড্রবর্ধন নগরী বগুড়া হাজার বছরের সভ্যতা লালন করে। এ এলাকায় পর্যটনের অপার সম্ভবনা রয়েছে। পর্যটন শিল্পকে এগিয়ে নিতেই বগুড়ার মম ইন হোটেল অবদান রাখবে। দেশের উদীয়মান অর্থনীতিকে এগিয়ে নিতে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

পর্যটনমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়েছে। মানুষের মাথাপিছু আয় বেড়েছে। মানুষ এখন বগুড়া থেকে ১২ ঘণ্টায় গাড়িতে বসে থেকে ঢাকায় যেতে চায় না। তারা এখন বিমানে যাতায়াত করতে চায়। স্বাধীনতার পূর্ব থেকে বগুড়া শিল্পনগরী। ব্যবসা বিকাশ ও দেশি-বিদেশি বায়ারদের যাতায়াতের জন্য বগুড়ায় বিমানবন্দরের উপযোগিতা রয়েছে। উপযোগিতা যাচাই দ্রুত সম্পন্ন হবে। বগুড়া বিমানবন্দর যাতে দ্রুত সময়ের মধ্যে চালু হয় এবং আন্তর্জাতিক মান ও বাড়তি রানওয়ের জন্য জমি অধিগ্রহণ শুরু হয় সেদিকে নজর দেব।

Advertisement

টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অতিরিক্ত সচিব ও বাংলাদেশ টুরিজম বোর্ড চিফ এক্সিকিউটিভ অফিসার মো. নাসির উদ্দিন, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইমরান, জেলা প্রশাসক মোহাম্মাদ নূরে আলম সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, বগুড়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. মাসুদুর রহমান মিলন, পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ভাইস চ্যান্সেলন একেএম আজাদ উদ দৌলা প্রধান, টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডা. মো. মতিউর রহমান, প্রাইম এশিয়া ইউনিভার্সিটির অধ্যাপক ড. এ আর খান, টিএমএসএস পরামর্শক ফারুক ফয়সাল, ওয়ার্কার্স পার্টি বগুড়ার সভাপতি মো. আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় কমিটির সদস্য সালেহা সুলতানা প্রমুখ।

এএম/আইআই