খেলাধুলা

অ্যাশেজের চতুর্থ টেস্টে নেই স্টার্ক

অ্যাশেজ সিরিজ হাতছাড়া হয়ে গেছে। তবে হোয়াইটওয়াশ না হতে চাইলে বাকি দুই টেস্টের কমপক্ষে একটি বাঁচাতে হবে ইংল্যান্ডকে। সে সুযোগটা তারা নিতে পারে মেলবোর্নে সিরিজের চতুর্থ টেস্টে। ওই টেস্টের আগেই ছিটকে পড়েছেন অস্ট্রেলিয়া দলের পেস আক্রমণের সেরা অস্ত্র মিচেল স্টার্ক।

Advertisement

বক্সিং ডে টেস্টে স্টার্ক নিজে থেকেই না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। পায়ের গোড়ালিতে চোট পাওয়ায় তিনি নিজেকে শতভাগ ফিট মনে করছেন না। তার বদলে দলে সুযোগ পাওয়ার কথা জ্যাকসন বার্ডের।

ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন অবশ্য একটা মন্তব্য করে আগুন ধরিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ানদের মনে। স্টার্ককে ছাড়া জস হ্যাজলউড আর প্যাট কামিন্স খুব বেশি কিছু করার সামর্থ্য রাখেন না বলে খোঁচা দিয়েছেন তিনি।

কথাটা যে সত্য নয়, সেটা প্রমাণ করার জন্য হলেও বোধ হয় স্টার্ককে ছাড়া মাঠে নামতে চায় অস্ট্রেলিয়া। স্টার্কের চিন্তা এমনটাই, 'তারা এই সিরিজে এখনও আমাদের ২০ উইকেট নিতে পারেনি, আমরা নিয়েছি। এমন কথা তাই হাস্যকরই। জ্যাকোকে (বার্ড) নেটে সামলাতে পছন্দ করি না আমি। তাই আমি দেখতে মুখিয়ে আছি, ইংলিশ ব্যাটসম্যানরা কি করে তাকে সামলায়।'

Advertisement

অস্ট্রেলিয়ার ফাস্ট বোলিংয়ের শক্তিমত্তা নিয়ে স্টার্ক বলেন, 'আমরা মনে হয়, অস্ট্রেলিয়ান ফাস্ট বোলিংয়ের গভীরতা নিয়ে বড় দুশ্চিন্তার বিষয় আছে তাদের। আশা করছি, জ্যাকো পাঁচ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটের বিশেষ করে বোলারদের গভীরতাটা দেখাবে। ক্রিকেট মিস করাটা আনন্দের নয়। তবে শতভাগ ফিট না হয়ে তো আমি খেলতে নামার মত স্বার্থপরতা দেখাতে পারি না।'

এমএমআর/আইআই