রাজনীতি

সরকার বিএনপিকে দুর্বল করতে চায় : খালেদা

সরকার অত্যাচার করে বিএনপিকে দুর্বল করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, আমি যে দিন আদালতে যাই; আমার সাথে ছেলেমেয়েরা থাকে। তাদের উপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হামলা করে, গ্রেফতার করে নিয়ে যায়। এরপর মিথ্যা মামলা দিয়ে কারাগারে নেয়।

Advertisement

শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বড়দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি খিস্ট্রান সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে বড় দিনের কেক কাটেন।

খালেদা জিয়া বলেন, দেশে গণতন্ত্রও নাই; শান্তিও নাই। আমরা সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না। ২০১৪ সালের ৫ জানুয়ারিতে কোনো নির্বাচন হয়নি। ১৫৪ জন বিনাভোটে নির্বাচিত হয়েছেন। অন্যরাও ভোটে নির্বাচিত হন নাই। নির্বাচনের দিন ভোটকেন্দ্রে কুকুর ঘোরাফেরা করেছে।

Advertisement

তিনি বলেন, গাইবান্ধায় সরকারি দলের কর্মীরা হিন্দু সম্প্রদায়য়ের লোকদের বাড়িতে আগুন দিয়েছে। এ রকম বহু ঘটনা ঘটাচ্ছে তারা। আর দোষ দেয় বিএনপি ও বিরোধীদলের নেতাকর্মীদের উপর। নতুন বছরে সরকারের অন্যায় অত্যাচার থেকে দেশের মানুষ মুক্তি চায়।

বিএনপি চেয়ারপারসন বলেন, আওয়ামী লীগ পরিকল্পিতভাবে যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। যুব সমাজকে আওয়ামী লীগের লোকেরা মাদক দেয়। এদেরকে গ্রেফতারও করে না আর বিচারও হয় না।

খ্রিস্টান সম্প্রদায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, দেশটা আমাদের সবার। সবাই মিলে দেশটাকে গড়বো। সবাই মিলে কাজ করলে অনেক সুন্দর করতে পারবো। বড়দিন ও নববর্ষে আমরা প্রত্যাশা করবো আগামী বছরে গণতন্ত্র ফিরবে; শান্তি ফিরে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এ্যালবার্ট পি কস্তা, খিষ্ট্রান সম্প্রদায়ের নেতা সুব্রত রোজারিও, অধ্যাপক মার্শেল এন চিরান, সঞ্জিব হাওলাদার ও বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক জন গমেজ প্রমুখ।

Advertisement

খিস্ট্রান সম্প্রদায়ের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এমএম/এআরএস