প্রবাস

মালয়েশিয়ায় বিশ্ববিদ্যালয় উৎসবে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য

মালয়েশিয়ায় সাংস্কৃতিক উৎসবে সেরার স্বীকৃতি পেলেন বাংলাদেশের শিক্ষার্থীরা। ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ায় অনুষ্ঠিত সাংস্কৃতিক উৎসবে বিশ্বের ১৩টি দেশকে হারিয়ে আন্তর্জাতিক এ স্বীকৃতি পেয়েছেন লাল-সবুজ বাংলাদেশের শিক্ষার্থীরা। আর এ স্বীকৃতিতে প্রশংসায় ভাসছেন দেশটিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

Advertisement

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) কুয়ালালামপুরের সারডাং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হলরুমে অনুষ্ঠিত উৎসবে বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ১৩টি দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে অসাধারণ পারফর্ম্যান্সে এ অর্জন করেন বাংলাদেশি শিক্ষার্থীরা।

বাংলাদেশ, ফিলিস্তিন, সুদান ও ইরাকের শিক্ষার্থীদের ফ্যাশন শো’র মধ্যদিয়ে শুরু হয় সাংস্কৃতিক উৎসব। প্রতিযোগীদের অসাধারণ পারফরম্যান্সে দর্শক ও বিচারকদের মন কাড়েন বাংলাদেশের শিক্ষার্থীরা। বাংলাদেশের গ্রামবাংলার ঐতিহ্য তুলে ধরা হয় উৎসবে।

দিনভর অনুষ্ঠানটি উপভোগ করেন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার ভাইস চ্যান্সেলর দাতিন পাদুকা ড. আইনি ইদ্রিস, কুয়ালালামপুর বাংলাদেশ দূতাবাসের প্রথম সেক্রেটারি কনস্যুলার এম এস কে শাহীন, ইরাকের চার্জ দ্য অ্যাফেয়ার্স হাসান মোর্শেদ আল হায়দারি, ইন্দোনেশিয়ার কালচারাল অ্যাটাচি প্রফেসর ড. আরি পারবায়ান্ত।

Advertisement

ইউপিএম-এর ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশানের প্রেসিডেন্ট মোহাম্মদ ফারকাদ আল মুসায়িসহ মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উৎসবে প্রায় ২০টি দেশের হরেক রকম মুখরোচক খাবারের পসরা নিয়ে একাধিক স্টল বসেছিল। তবে আগত দেশি-বিদেশি দর্শকরা লম্বা লাইনে দাঁড়িয়ে বাংলাদেশি স্টল থেকে ট্র্যাডিশনাল খাবার কিনেছেন এবং বাংলাদেশি খাবারের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

বিএ/এমএস

Advertisement