খেলাধুলা

ভারতের বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে বাংলাদেশের মেয়েরা

আজ দুপুরে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে লিগপর্বের ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ম্যাচে ৩-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশের মেয়েরা।

Advertisement

প্রথম ম্যাচে নেপালকে ৬-০ গোলে উড়িয়ে দেয়ার পর দ্বিতীয় ম্যাচেও ভুটানের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতে বাংলাদেশ। ফাইনালে তাদের প্রতিপক্ষ ভারত। তার আগে লিগ লড়াইয়েও তাদের উড়িয়ে দেয়ার পথে স্বাগতিকরা।

বাংলাদেশ এগিয়ে যায় ৩২ মিনিটে অনুচিং মগিনির গোলে। মনিকা চাকমার কর্ণার থেকে হেডে গোল করেন সাজেদার বদলি হিসেবে খেলতে নামা অনুচিং। ব্যবধান দ্বিগুণ করেই বিরতিতে যায় লাল-সবুজ জার্সিধারী মেয়েরা।

বিরতির বাঁশির কয়েক সেকেন্ড আগে পেনাল্টি থেকে গোল করেন ডিফেন্ডার শামসুন্নাহার। মিডফিল্ডার শামসুন্নাহার বল নিয়ে বক্সে ঢুকলে ভারতীয় ডিফেন্ডার তাকে ফেলে দেন, তাতেই পেনাল্টি পায় বাংলাদেশ।

Advertisement

প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে থাকতে পারতো স্বাগতিক মেয়েরা। কিন্তু ৩৪ মিনিটে চরম ব্যর্থতার পরিচয় দেন অনুচিং মগিনি। গোলরক্ষককে কাটিয়েও বল বাইরে মারেন তিনি।

৫৪ মিনিটে ভারতের জালে তৃতীয়বার বল পাঠায় বাংলাদেশ। ডান দিকে ঢুকে ২ জন ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে গোল করেন এ ফরোয়ার্ড।

 

এমএমআর/আরআইপি

Advertisement