প্রবাস

কুয়েত দূতাবাসে বিজয় দিবস উদযাপন

কুয়েত দূতাবাসের উদ্যোগে বাংলাদেশের ৪৬তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ দিবসের সূচনা হয়। মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করার পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামসহ দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসীরা।

Advertisement

দূতাবাসের মাল্টিপারপাস হলে রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে ও দূতাবাস প্রধান ও প্রথম সচিব মো. আনিছুজ্জামানের সঞ্চালনায় কোরআন তেলয়াতের পর বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান ব্রিগেডিয়ার জেনারেল শাহ সাগিরুল ইসলাম, এনডিসি, এএফডাব্লিওসি, পিএসসি প্রতিরক্ষা উপদেষ্টা বাংলাদেশ দূতাবাস, কুয়েত।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খান, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব পাসর্পোট ও ভিসা মো. জহিরুল ইসলাম খান, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন সোনালী ব্যাংক কর্মকর্তা সাফায়েত হোসেন পাটোয়ারী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও মুক্তিযুদ্ধে সব শহীদদের স্মরণে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

Advertisement

বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন প্রেক্ষাপটের ওপর মুক্ত আলোচনা করেন অনুষ্ঠানে আগত প্রবাসীরা।

এ সময় দূতাবাস কর্মকর্তারা, মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, বাংলাদেশ কমিউনিটির নেতা ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। পরিশেষে রাষ্ট্রদূতের বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

এমআরএম/আরআইপি

Advertisement