খেলাধুলা

বিপিএল খেলে ফেরা মালিঙ্গা শ্রীলঙ্কা দলে নেই

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলে যাওয়া লাসিথ মালিঙ্গাকে ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে রাখেনি শ্রীলঙ্কা। ব্যক্তিগত কারণে তিনি একটু আগেভাগেই বিপিএল ছেড়ে দেশে চলে গিয়েছিলেন।

Advertisement

টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন সুরাঙ্গা লাকমলও। গত অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি সিরিজের মাত্র ছয়জন খেলোয়াড়কে দলে রেখেছে শ্রীলঙ্কা। পাকিস্তানের লাহোরে নিরাপত্তা শংকায় ওই সিরিজে অনেকেই যাননি। তারা ফিরছেন ভারতের বিপক্ষে সিরিজে।

তার দল রংপুর রাইডার্স বিপিএলের ফাইনাল খেলেছে, চ্যাম্পিয়নও হয়েছে। কিন্তু ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের আগে মালিঙ্গা কেন বিপিএল ছেড়ে গেলেন, তার সন্তোষজনক কারণ জানা যায়নি। এমনকি শ্রীলঙ্কার নির্বাচকরাও জানাতে চাননি, কেন তাকে ভারতের বিপক্ষে আসন্ন সিরিজে বিশ্রাম দেয়া হলো।

তবে ধারণা করা হচ্ছে, বাজে ফর্মের কারণেই দল থেকে জায়গা হারিয়েছেন মালিঙ্গা। বিপিএলের সর্বশেষ দুই ম্যাচে ওভার প্রতি ১০ করে রান দিয়েছেন এই পেসার। ২০১৫ সালের অ্যাঙ্কেলের চোট কাটিয়ে ফেরার পর থেকেই নিজেকে খুঁজে ফিরছেন মালিঙ্গা।

Advertisement

ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ২০ ডিসেম্বর থেকে। এই সিরিজে তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

শ্রীলঙ্কা দল : থিসারা পেরেরা (অধিনায়ক), উপুল থারাঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, কুশল পেরেরা, দানুষ্কা গুনাথিলাকা, নিরোশান ডিকওয়েলা, আসেলা গুনারত্নে, সাদিরা সামারাভিকরামা, দাসুন শানাকা, চতুরঙ্গ ডি সিলভা, সচিথ পাথিরানা, আকিরা ধনঞ্জয়া, দুষ্মন্ত চামিরা, নুয়ান প্রদীপ, বিশ্ব ফার্নান্ডো।

এমএমআর/এমএস

Advertisement