খেলাধুলা

বাবার মৃত্যুতে ছুটিতে গ্র্যান্ডহোম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিউজিল্যান্ডের আসন্ন ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না কলিন ডি গ্র্যান্ডহোম। বাবার আকস্মিক মৃত্যুর কারণে দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন এই অলরাউন্ডার। আগামী ২০ ডিসেম্বর থেকে শুরু সিরিজে তার স্থলাভিষিক্ত হিসেবে সুযোগ পাচ্ছেন ডগ ব্রেসওয়েল।

Advertisement

নিউজিল্যান্ড দলের প্রধান নির্বাচক গ্যাভিন লারসেন গ্র্যান্ডহোমের বাবার মৃত্যুতে সমবেদনা জানিয়েছেন। তিনি মনে করছেন, এই সময়টায় পরিবারের পাশে থাকা দরকার এই অলরাউন্ডারের, ‘কলিন এবং তার পরিবারের জন্য এটা খুবই দুঃখের একটা খবর। আমরা সবাই তাদের কষ্টটা বুঝতে পারছি। এই মুহূর্তে তার পরিবারের পাশে থাকাটাই বেশি গুরুত্বপূর্ণ।’

এদিকে, চলতি বছরের মে মাসে মাতাল হয়ে গাড়ি ড্রাইভিংয়ের অপরাধে ১০০ ঘন্টা জেল খাটেন ব্রেসওয়েল। ওই কান্ডের পর এবারই প্রথম জাতীয় দলে ডাক পেলেন এই পেসার। গত বছর ভারত সফরে সর্বশেষ দেখা গিয়েছিল তাকে। সেখানে মাত্র একটি ওয়ানডে খেলার সুযোগ হয় এই পেসারের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত ছন্দে ছিলেন গ্র্যান্ডহোম। ওয়েলিংটন টেস্টে মাত্র ৭৪ বলে ১০৫ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন এই অলরাউন্ডার। কোনো ব্যাটসম্যানের ক্যারিয়ারে সবচেয়ে দ্রুততম প্রথম সেঞ্চুরি এটিই। নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যেও একটি দ্বিতীয় দ্রুততম শতক। হ্যামিল্টন টেস্টেও হাফসেঞ্চুরির একটি ইনিংস খেলেন গ্র্যান্ডহোম। নিউজিল্যান্ডও জেতে ২-০ ব্যবধানে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ ডিসেম্বর সিরিজের প্রথম ওয়ানডেটি হবে হোয়াংগেরিইতে। এরপর ২৩ এবং ২৬ ডিসেম্বর বাকি দুটি ওয়ানডে ক্রাইস্টচার্চে।

এমএমআর/এমএস