খেলাধুলা

গেইলের পরে ছক্কা হাঁকানোয় ‘ওস্তাদ’ এভিন লুইস!

শিরোনাম দেখে খানিক চমকে উঠছেন, তাই না! গেইলের পরে এভিন লুইস মানে? টি-টোয়েন্টি ফরম্যাটে তো আরও বড় বড় তারকা আছেন। ব্রেন্ডন ম্যাককালাম, বিরাট কোহলি, গাপটিল, জে পি ডুমিনি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল আর ডেভিড ওয়ার্নারের মতো তারকা ব্যাটসম্যান থাকতে গেইলের পর এভিন লুইস কেন?

Advertisement

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এভিন লুইস যদিও ওয়েস্ট ইন্ডিজের মেরুণ জার্সি গায়ে স্বদেশি গেইল আর দুই ব্ল্যাক ক্যাপস ম্যাককালাম ও কলিন মুনরোর সমান দুটি করে সেঞ্চুরির মালিক, তারপরও টি-টোয়েন্টি ফরম্যাটে এখনো গেইল যোজন যোজন এগিয়ে। সেখানে এভিন লুইস অনেক পেছনে।

তাহলে গেইল কেন, কী কারণে বললেন আমার পরেই এভিন লুইসই সেরা? খুব জানতে ইচ্ছে করছে, তাই না? তাহলে শুনুন, গেইল মনে করেন, টি-টোয়েন্টি ফরম্যাটে তার পরই অবলীলায় বড় বড় ছক্কা হাঁকানোর সামর্থ্য আছে এভিন লুইসের।

মঙ্গলবার বিপিএল ফাইনাল শেষে গেইলের কাছে প্রশ্ন ছিল, ‘আপনি তো অবলীলায় ছক্কা হাঁকান। আপনার পর আর কেউ কি আছে, যে বড় বড় ছক্কা হাঁকাতে পারে?’ এ প্রশ্নের জবাবে গেইল বলে উঠলেন, ‘হ্যাঁ একজন উঠে আসছে; এভিন লুইস। আমার মনে হয় সেও ছক্কা হাঁকাতে ওস্তাদ। তার দিকেও চোখ রাখুন।’

Advertisement

এভিন লুইসও ক্যারিরিবয়ান, তাই স্বদেশি বলে হয়ত গেইল একটু বেশি টেনেই এমন মন্তব্য করেছেন। এমন ভাবনার কোনোই অবকাশ নেই। পরিসংখ্যান জানান দিচ্ছে, এভিন লুইসও হাত খুলে খেলতে পারেন। টি-টোয়েন্টি ফরম্যাটে তার ব্যাট থেকে এরই মধ্যে ৮৪ ম্যাচে ৮২ ইনিংসে ১৭৮ ছক্কা বেরিয়ে এসেছে। আর জাতীয় দলের জার্সি গায়ে ১৪ ম্যাচে দুই সেঞ্চুরিয়ান এভিন লুইসের ছক্কা ৪০টি।

এআরবি/আইএইচএস/বিএ