আন্তর্জাতিক

ছয় বছর বয়সেই বিশ্বের ধনীদের অন্যতম সে

 

বয়স তার মাত্র ছয় বছর। এ বয়সে বাচ্চারা খেলনা ভালবাসবে, এটাই স্বাভাবিক। কিন্তু, সেই খেলনা নিয়ে খেলা করে আর ক্যান্ডি খেয়ে কেউ বিশ্বের ধনীদের একজন হয়ে উঠবে সেটা অনেকটাই অস্বাভাবিক!

Advertisement

অস্বাভাবিক হলেও এরকমই ঘটেছে ফোর্বসের বিচারে। ২০১৭ সালের ‘হাইয়েস্ট পেড ইউটিউব স্টার’ হয়েছে ছয় বছর বয়সের রায়ান। যুক্তরাষ্ট্রের এই শিশুর বার্ষিক আয় ১১ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি।

‘রায়ান টয়েজ রিভিউ’ নামে ইউটিউবে তার নিজস্ব একটি চ্যানেল রয়েছে। বর্তমানে এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা কোটিরও বেশি ছাড়িয়েছে।

সেই চ্যানেলেই রায়ানের একটি ভিডিও রয়েছে, যেখানে বিশাল এক গোলকের মধ্যে ছিল একশর বেশি খেলনা গাড়ি। ‘ডিজনি পিক্সার’-এর তরফ থেকে এই কার সিরিজ দেয়া হয়েছিল রায়ানকে।

Advertisement

এখন পর্যন্ত এই ভিডিওর ভিউ সংখ্যা অটশ মিলিয়ন ছাড়িয়েছে। ভিডিওটি রায়ানকে রাতারাতি ইউটিউব স্টার বানিয়ে দিয়েছে। জানা গেছে, চার বছর বয়স থেকেই রায়ান এই খেলনা ‘রিভিউ’ করছে।

পরিবারের সদস্যদের সাহায্য নিয়েই সেই কাজগুলো করছে সে। তার চ্যানেলে বলা হয়েছে, রায়ান সব ধরনের খেলনা নিয়েই খেলতে ভালবাসে। তবে গাড়ি, ট্রেন, সুপারহিরোরা তার সব থেকে প্রিয়।

২০১৭ সালের ফোর্বস-এর ইউটিউব ধনী-তালিকায় রায়ান রয়েছে অষ্টম স্থানে।

কেএ/আরআইপি

Advertisement