জাতীয়

নিউইয়র্কে আটক আকাইদের স্ত্রীকে ঢাকায় জিজ্ঞাসাবাদ

নিউইয়র্কের ম্যানহাটন বাস টার্মিনালে বিস্ফোরণে জড়িত সন্দেহে আটক বাংলাদেশি আকায়েদ উল্লাহর স্ত্রী জান্নাতুল ফেরদৌস জুইকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

Advertisement

সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মঙ্গলবার বিকেলে আকায়েদের স্ত্রী জুইকে ডাকা হয়। তিনি তার বাবা অর্থাৎ আকায়দের শ্বশুর জুলফিকার হায়দার ও মা মাহফুজা আক্তারকে (আকায়েদের শাশুড়ি) সঙ্গে নিয়ে মিন্টো রোড সিটিটিসি কার্যালয়ে আসেন। আমরা আকায়েদের স্ত্রীর কাছ থেকে মূলত আকায়েদ সম্পর্কে বিস্তারিত তথ্য নিচ্ছি।’

সাইফুল ইসলাম আরও বলেন, ‘এ ঘটনার সঙ্গে আকায়েদ জড়িত কি জড়িত না সে বিষয়ে আমরা জিজ্ঞাসাবাদ করছি না। আকায়েদ কীভাবে বড় হয়েছে, কোথায় পড়াশুনা করেছে আমরা এসব জানার চেষ্টা করছি। এছাড়াও আকায়েদ যে নিউইয়র্কে হামলা চালাবে পরিবার তা জানতো কি না এ বিষয়ে তার স্ত্রীর কাছে আমরা জানতে চাই।’

সর্বশেষ বিকেল জিজ্ঞাসাবাদ ৫ টা ২৫ মিনিট পর্যন্ত করা জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, গত বছর জুইয়ের সঙ্গে আকায়েদের বিয়ে হয়। এ বছরের ১০ জুন সন্তানের জনক হন আকায়েদ। সন্তান হওয়ার খবর পেয়ে এ বছরের ১৮ সেপ্টেম্বর দেশে এসেছিলেন। এক মাস অবস্থানের পর ২২ অক্টোবর তিনি আবার যুক্তরাষ্ট্রে ফিরে যান।

Advertisement

এর আগে সোমবার সকালে টাইমস স্কয়ারের পার্শ্ববর্তী বন্দর কর্তৃপক্ষের বাস টার্মিনালে বিস্ফোরণে চারজন আহত হওয়ার পর আহত অবস্থায় আকায়েদকে গ্রেফতার করে নিউইয়র্ক পুলিশ। পুলিশের দাবি, আকায়েদকে গ্রেফতার করা না হলে তিনি দ্বিতীয় বিস্ফোরণ ঘটাতেন।

বর্তমানে নিউইয়র্ক পুলিশের হেফাজতে আছেন ২৭ বছর বয়সী আকায়েদ উল্লাহ।

এআর/জেইউ/এসএইচএস/আরআইপি/আইআই

Advertisement