রাজনীতি

এবার মন্ত্রী-এমপি বানানোর নির্বাচন নয় : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচনকে সামনে রেখে একাত্তরের ঘাতকদের আজকে আমরা আবারও প্রকাশ্য দিবালোকে দেখতে পাচ্ছি। নির্বাচনকে ভণ্ডুল করতে তারা মাঠে নেমেছে। এবারের নির্বাচন মন্ত্রী-এমপি বানানোর নির্বাচন নয়, এবারের নির্বাচন হলো জাতীয় অস্তিত্ব রক্ষার নির্বাচন।

Advertisement

সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

নাসিম বলেন, সামনে জাতীয় নির্বাচন। সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই। সংবিধানের বাইরে যেকোনো পদক্ষেপ ১৪ দল প্রতিহত করবে।

তিনি বলেন, আদালতে গিয়ে জবানবন্দির নামে মিথ্যাচার করে যাচ্ছেন খালেদা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আক্রমণ করেছেন, এই সরকারকে আক্রমণ করেছেন। প্রকারান্তরে তিনি স্বাধীনতাবিরোধী শক্তিকে উৎসাহিত করেছেন। তিনি আজ ন্যায়বিচারের কথা বলেন, ক্ষমা চাইতে বলেন। তিনি যেদিন একাত্তরের ঘাতক, পচাত্তরের ঘাতকদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন সেদিন কোথায় ছিল ন্যায়বিচার?

Advertisement

আওয়ামী লীগের এই নেতা বলেন, খালেদা জিয়ার একমাত্র উদ্দেশ্য হলো ন্যায়বিচারকে প্রশ্নবিদ্ধ করা, ন্যায়বিচারকে ভুলণ্ঠিত করা। বিএনপি দুর্নীতির মহাকাব্য রচনা করেছিল হাওয়া ভবন থেকে। খালেদা জিয়ার বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ উঠেছে তা অনুসন্ধান করতে ১৪ দল দাবি জানায়। তা তদন্ত করে জনগণের সামনে তুলে ধরতে হবে কোথায় কোথায় অর্থপাচার করা হয়েছে। এই অর্থপাচারের সঙ্গে খালেদা জিয়ার পরিবার কিভাবে জড়িত আছে, তা সামনে আনতে হবে। বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় এসে বার বার গণতন্ত্রকে ভুলণ্ঠিত করেছে। উদার গণতন্ত্রের সুযোগ নিয়ে খালেদা জিয়ার দল ও তার দোসররা মাঠে নেমেছে নির্বাচনকে সামনে রেখে। নির্বাচনকে সামনে রেখে একাত্তরের ঘাতকদের আজকে আমরা আবারও প্রকাশ্য দিবালোকে দেখতে পাচ্ছি। ১৪ দল সিদ্ধান্ত নিয়েছে যেকোনো মূল্যে অসাংবিধানিক পথ আমরা প্রতিহত করবো।

এর আগে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদ (একাংশ) শরীফ নুরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, আবদুস সোবহান গোলাপ ও অসীম কুমার উকিল প্রমুখ।

এইউএ/এআরএস/জেআইএম

Advertisement