রাজনীতি

মির্জা ফখরুলের বক্তব্য দুর্নীতিবাজদের পক্ষে নির্লজ্জ আস্ফালন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য দুর্নীতিবাজদের পক্ষে নির্লজ্জ আস্ফালন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

Advertisement

রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, জিয়া পরিবারের দুর্নীতির খবর নতুন নয়। সিঙ্গাপুরে কোকোর দুর্নীতি ধরা পড়েছিল। এফবিআই এসে তারেকের দুর্নীতির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছিল। খালেদা জিয়া নিজেই জরিমানা দিয়ে কালো টাকা সাদা করার কথা স্বীকার করে নিয়েছিলেন। যখন কোকোর দুর্নীতি ধরা পড়লো এবং তারেকের দুর্নীতির খবর প্রকাশ হলো তখনও বিএনপি নেতারা এ ধরনের আস্ফালন এবং সংবাদ সম্মেলন করে বলেছিল এগুলো মিথ্যাচার। কিন্তু পরবর্তীতে সেগুলো প্রমাণিত হয়েছে। তাই মির্জা ফখরুলকে বলব অন্য কাউকে দোষারোপ না করে আপনার নেত্রীর দুর্নীতি ও তার পুত্রদের আগের দুর্নীতির জন্য আপনার নেত্রীকে জাতির কাছে ক্ষমা চাইতে বলেন।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীরা এখন বিভিন্ন অনুষ্ঠানে মানবাধিকারের কথা বলেন। যারা জীবন্ত মানুষের গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে হত্যা করে, ক্ষমতায় যাওয়ার জন্য দিনের পর দিন অবরোধের নামে দেশের মানুষকে অবরুদ্ধ করে রাখে, যারা ঘুমন্ত মানুষের ওপর পেট্রলবোমা নিক্ষেপ করে পুড়িয়ে হত্যা করে, যারা বাস-ট্রাক ড্রাইভারদের ওপর বোমা নিক্ষেপ করে, যারা সিএনজি অটোরিকশা চালকদের সিএনজি থেকে নামিয়ে গায়ে আগুন দেয় তাদের মুখে মানবাধিকার মানায় না।

Advertisement

হাছান বলেন, বিএনপি মানবাধিকারের চরম লঙ্ঘন করেছেন। আর এটি শুরু করেছেন তাদের নেতা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার বিচারের পথ রুদ্ধ করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ খালেকের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের মহাসচিব নুরুল ইসলাম, উপদেষ্টা ড. আব্দুল খালেক, কামরুল ইসলাম বিটু, হাবিবুর রহমান, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল, অরুন সরকার রানা প্রমুখ।

এইউএ/এএইচ/জেআইএম

Advertisement