বিনোদন

তিন অভিনেতা এবার অটিস্টিক

এফ এস নাঈম, শ্যামল মাওলা ও কল্যাণ কোরাইয়া তিনজনই ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা। এর আগে তারা বিভিন্ন ধরনের চরিত্র নিয়ে হাজির হয়েছে নাটক-টেলিছবিতে। তবে এবার নতুন চমক নিয়ে তারা আসছেন দর্শকদের সামনে। সেটা হচ্ছে, তিনজনকেই দেখা যাবে অটিস্টিক চরিত্রে।

Advertisement

নাট্য নির্মাতা সুমন আনোয়ারের রচনা ও পরিচালনায় ‘ইডিয়ট’ নামের নতুন ধারাবাহিকে নতুন এই চরিত্রে অভিনয় করছেন তারা। বর্তমানে এই ধারাবাহিক নাটকের শুটিং চলছে শ্রীমঙ্গলের পাশ্ববর্তী রাজানগর জঙ্গলে। গেল সপ্তাহ থেকে সেখানে এই নাটকের শুটিং শুরু হয়েছে। সবকিছু ঠিক থাকলেও বৃষ্টির কারণে আপাতত শুটিং বন্ধ রয়েছে।

শ্রীমঙ্গল থেকে জাগো নিউজকে এমনটাই জানিয়েছেন নির্মাতা সুমন আনোয়ার। তিনি বলেন, ‘৬ তারিখ থেকে ১৯ তারিখ পর্যন্ত শুটিং করতে চেয়েছিলাম। কিন্তু বৃষ্টির কারণে তিনদিন শুটিং বন্ধু। সেখানে ২২ তারিখ পর্যন্ত শুটিং করতে পারি। চা বাগান, লাউয়াচড়া জঙ্গলে এর পর শুটিং হবে।’

নাটকের গল্প নিয়ে সুমন আনোয়ার বলেন, ‘তিনজন অটিস্টিক ছেলের গল্প নিয়ে নাটকের কাহিনী। যারা ঢাকার একটি স্কুলে লেখাপড়া করে। হটাৎ তারা একদিন তিনজনই উধাও হয়ে যায়। তাদের তিনজনের পরিবারের আলাদা গল্প রয়েছে, ক্রাইসিস রয়েছে। উধাও হয়ে যাওয়া ওই তিনজকে উদ্ধার করার জন্য পরিবার থেকে আলাদা পদক্ষেপ নেয়া হয়। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।’

Advertisement

এফ এস নাঈম, শ্যামল মাওলা ও কল্যাণ কোরাইয়া ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করছেন ইন্তেখাব দিনার, সানজিদা তন্ময়, শবনম ফারিয়া, মনিরা মিঠু, শহিদুল আলম সাচ্চু, সাজ্জাদ রেজা প্রমুখ। আগামী বছর থেকে নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে জানা গেছে।

এনই/এলএ