দেশজুড়ে

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও ১৩ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ১৩ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের ধেরুয়া রেলক্রসিং এলাকা থেকে চন্দ্রা পর্যন্ত যানজট রয়েছে বলে ট্রাফিক পুলিশের টিআই মো. সেলিম জানিয়েছেন। রোববার সকাল থেকেই টাঙ্গাইলের দিকে ধীরগতিতে যান চলাচল করলেও ঢাকার দিকে থেমে থেমে চলছিল যানবাহন। মহাসড়কের মির্জাপুর ক্যাডেট কলেজ নামক স্থানে চারলেন উন্নিতকরণ কাজের সঙ্গে দু'দিনের বৃষ্টি এবং মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহন বিকল হওয়ায় এ যানজট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

Advertisement

এদিকে ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের ২০ কিলোমিটার রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। অতি গুরুত্বপূর্ণ এ দুই সড়কে রাত আড়াইটা থেকে যান চলাচল বন্ধ রয়েছে। এতে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের যানবাহন ঢাকায় কিংবা ঢাকা থেকে কোনো গাড়ি এ দুই জেলায় ঢুকতে পারছে না।

দুপুর একটার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কের চন্দ্রা থেকে ধেরুয়া রেল ক্রসিং এলাকা পর্যন্ত ঢাকার দিকে গাড়িগুলো থেমে ছিল। গোড়াই বাজারের ব্যবসায়ী মো. জুয়েল বলেন, সকাল ১০টার পর থেকেই ঢাকার দিকে যানজট রয়েছে। তবে টাঙ্গাইলের দিকে ধীর গতিতে যান চলাচল করলেও ঢাকার দিকে মাঝে মধ্যে থেমে থেমে যান চলাচল করছে।

গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান পাটোয়ারি জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টাঙ্গাইলের দিকে ধীর গতিতে যান চলাচল করলেও ঢাকার দিকে থেমে থেমে যান চলাচল করে। এতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

Advertisement

এস এম এরশাদ/এফএ/এমএস