দেশজুড়ে

রংপুরে আ.লীগ প্রার্থী ঝন্টুকে জরিমানা

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফের নেতৃত্বে নগরীর পায়রা চত্বর ও মাহিগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সরফুদ্দিন আহমেদ ঝন্টু মেয়র থাকাকালীন বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভিডিও চিত্র নগরীর পায়রা চত্বরে প্রজেক্টরের মাধ্যমে দেখাচ্ছিলেন তার সমর্থকরা। এতে করে ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়। শনিবার সন্ধ্যার দিকে গোপনে এ খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঝন্টুকে দুই হাজার টাকা জরিমানা এবং প্রজেক্টরসহ অন্যান্য ইলেক্ট্রনিক যন্ত্রপাতি জব্দ করেন।

এছাড়াও নগরীর মাহিগঞ্জ খাসবাগ এলাকায় ঝন্টুর সমর্থনে পথসভা করার সময় ভোটারদের মাঝে খাবার বিতরণ করায় আরও তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফ জানান, সড়কে যানজট সৃষ্টি করে প্রচারণা এবং ভোটারদের মধ্যে খাবার বিতরণ করায় আচরণবিধি লঙ্ঘন করেছেন ঝন্টু। এ অভিযোগে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Advertisement

জিতু কবীর/এফএ/এমএস