প্রবাস

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে কুয়েত দূতাবাসে আলোচনা সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক সীকৃতিতে কুয়েত দূতাবাসে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৪টায় দূতাবাসের মাল্টিপারপাস হলে কাউন্সিলর ও হেড অব চেন্সরি মোহাম্মদ আনিসুজ্জামানের সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামসহ দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসীরা।

Advertisement

বাংলাদেশ রাষ্ট্রপতির বাণী পড়ে শোনান ব্রিগেডিয়ার জেনারেল শাহ সগিরুল ইসলাম, এনডিসি, এএফডাব্লিওসি, পিএসসি প্রতিরক্ষা উপদেষ্টা বাংলাদেশ দূতাবাস, কুয়েত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পড়েন প্রথম সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম খান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। শুরুতে কোরআন তেলোয়াত করেন দূতাবাসের কম্পিউটার অপারেটর জসিম উদ্দিন।

ঐতিহাসিক দিনটির বিভিন্ন প্রেক্ষাপটের ওপর মুক্ত আলোচনা করেন অনুষ্ঠানে আগত প্রবাসীরা। এ সময় দূতাবাস কর্মকর্তারা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বাংলাদেশ কমিউনিটির নেতা ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। পরিশেষে রাষ্ট্রদূতের বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

Advertisement

এমআরএম/পিআর