আইন-আদালত

সাবেক ফুটবল অধিনায়ক আমিনুল কারাগারে

রাজধানীর শাহবাগ থানায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির ক্রীড়া সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

Advertisement

বুধবার তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে দশদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির জন্য আগামী ১০ ডিসেম্বর দিন ধার্য করেছেন।

শাহবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মোজাম্মেল হোসেন জাগো নিউজকে বলেন, বঙ্গবাজারের সামনে পুলিশের কাজে বাধা ও অগ্নিসংযোগের অভিযোগে দায়ের করা মামলায় সাবেক ফুটবলার আমিনুলের বিরুদ্ধে দশদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির জন্য আগামী ১০ ডিসেম্বের দিন ধার্য করেন।

এর আগে মঙ্গলবার বিকেল ৩টার দিকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও রাস্তা অবরোধ করে যানচলাচলে বিঘ্ন সৃষ্টির অপরাধে বঙ্গবাজারের সামনে থেকে আমিনুলকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা দেয়ার সময় বিএনপির অন্য নেতাদের মতো সেখানে উপস্থিত ছিলেন আমিনুল। এ সময় খালেদা জিয়ার বাড়িবহর ফেরার পথে তাকে গ্রেফতার করা হয়।

জেএ/জেডএ/জেআইএম