রাজনীতি

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের লড়াই করতে হবে : মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে লড়াই করতে হবে। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।

Advertisement

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে ছবির হাটে মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় মিত্রবাহিনীর সেনাদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি আর যাতে কোনোদিন দেশের ক্ষমতায় আসতে না পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে লড়াই করতে হবে। তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু ভারতের সঙ্গে যে সম্পর্ক রয়েছে তা অটুট রয়েছে ও থাকবে এবং এ সম্পর্ক ভবিষ্যতে আরও শক্তিশালী হবে।

সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নিয়াজ মুহম্মদ খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সাবেক প্রাধ্যক্ষ অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামাসহ ২২টি সংগঠনের নেতৃবৃন্দ।

Advertisement

এইচএস/ওআর/এমএস