জাতীয়

সোহরাওয়ার্দী সমতার নীতিতে বিশ্বাসী ছিলেন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেছেন, গণতন্ত্রের অগ্রযাত্রা ও মানুষের কল্যাণে শহীদ সোহরাওয়ার্দীর মতো মহান নেতার নেতৃত্ব, সংগ্রামী জীবন এবং আদর্শ আমাদেরকে সবসময় প্রেরণা জোগায়।

Advertisement

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার দেয়া এক বাণীতে তিনি একথা বলেন। তিনি সোহরাওয়ার্দীর আত্মার মাগফিরাত কামনা এবং তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

শেখ হাসিনা বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা এবং অসাম্প্রদায়িক রাজনীতি বিকাশে সারাজীবন কাজ করেছেন। তিনি সবসময় সমতার নীতিতে বিশ্বাসী ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী উপমহাদেশের মেহনতি মানুষের আর্থসামাজিক উন্নয়ন ও রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আজীবন বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। তিনি ছিলেন এক প্রতিভাবান রাজনৈতিক সংগঠক।

Advertisement

তিনি বলেন, সোহরাওয়ার্দীর দক্ষ পরিচালনায় গণমানুষের সংগঠন আওয়ামী লীগ আরও বিকশিত হয়। তার সুযোগ্য উত্তরসূরি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত হয় বাংলাদেশের মহান স্বাধীনতা।

এফএইচএস/বিএ