খেলাধুলা

খুলনাকে হারিয়ে শেষ চারে রংপুর

রংপুর রাইডার্সের ১৪৮ রানের লক্ষ্যটি একসময় বেশ ছোট মনে হচ্ছিলো খুলনা টাইটান্সের ব্যাটসম্যানদের ব্যাটিং দেখে। কিন্তু খুলনার ওপেনিং জুটি ভেঙ্গে যাবার পরই খেলার রঙ বদলে যায়। শেষ পর্যন্ত হেরেই যায় খুলনা। নির্ধারিত ২০ ওভার শেষে খুলনা থামে ৮ উইকেটে ১২৮ রানে। ফলে রংপুর ১৯ রানে ম্যাচটি জিতে উঠে গেছে শেষ চারে।

Advertisement

১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে খুলনার দুই ওপেনার নাজমুল হাসান শান্ত ও মাইকেল ক্লিঙ্গার মিলে গড়েন ৬০ রানের জুটি। তাদের এই জুটি দেখে মনে হচ্ছিলো খুলনা বড় ব্যবধানেই জিততে যাচ্ছে।

কিন্তু এই জুটি ভেঙ্গে দেন নাজমুল ইসলাম অপু। অপুর ঘূর্ণিতে বোকা হয়ে ১৮ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন শান্ত। যে ইনিংসে ছিল একটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির মার।

খুলনার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ করেন আরেক ওপেনার মাইকেল ক্লিঙ্গার। ৪৫ বল থেকে তিনি করেন ৪৪ রান। যাতে ছিল ৪টি বাউন্ডারি ও একটি ছয়ের মার। এ দুই ব্যাটসম্যান ছাড়া খুলনার বাকি ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মধ্যেই ছিলেন।

Advertisement

রংপুরের বোলারদের মধ্যে আজ উজ্জ্বল ছিলেন রবি বোপারা। ২ ওভার বল করে ৪ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন। এছাড়া সোহাগ গাজী, উদানা, নাহিদুল ইসলাম ও নাজমুল ইসলাম অপু একটি করে উইকেট নেন।

তবে উইকেট একটি পেলেও আসল কাজটি করে গেছেন রংপুরের শ্রীলংকান রিক্রুট ইসুরু উদানা। শেষ ওভারে দরকার ছিল ২৪ রান। সেই ওভারটিতে তিনি ছয়টি বল করে রান দেন মাত্র ৪টি।

এর আগে, নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৭ রান তুলে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স।

এমএএন/এমএমআর/জেআইএম

Advertisement