খেলাধুলা

৬৭ রানেই অল আউট চিটাগং

শেষ চারে থেকে প্লে অফ খেলার আশা শেষ হয়ে গিয়েছিল অনেক আগেই। এরপরও শেষটা রাঙাতে চেয়েছিল চিটাগং ভাইকিংস। তবে টস হেরে ব্যাট করতে নেমে সিলেট সিক্সার্সের অধিনায়ক নাসির হোসের বোলিং তোপে মাত্র ৬৭ রানে অল আউট হয়েছে দলটি। জয়ের জন্য তাই সিলেটের প্রয়োজন ৬৮ রান।

Advertisement

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই সাজঘরে ফেরেন দুই ওপেনার লুক রনকি ও সৌম্য সরকার। নাসিরের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই বোল্ড হয়ে ফেরেন রনকি (৬)। আর কোন রান না করেই ওই ওভারের শেষ বলে নাসিরকে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সৌম্য।

নিজের দ্বিতীয় ওভারের আবারও চিটাগং শিবিরে আঘাত হানেন নাসির। ব্যক্তিগত ১২ রান করা রিচকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন এই অধিনায়ক। পরের ওভারেই ১ রান করা সিকান্দার রাজাকে ফেরান শরীফউল্লাহ। পঞ্চম ওভারে আবারও উইকেটের স্বাদ পান নাসির। এবার তার শিকার তানবীর আহমেদ। ব্যাকফুটে খেলতে গিয়ে এলবিডব্লিউ হন ডানহাতি এ ব্যাটসম্যান।

নিজের শেষ ওভারে পঞ্চম উইকেটের দেখা পান নাসির। মিড উইকেটে খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন স্টিয়ান ভিন জিল। ৪ ওভারে তার বোলিং ফিগার ৪-০-৩১-৫।

Advertisement

তার দূর্দান্ত বোলিংয়ে সঙ্গে শেষ দিকে নাবিলে সামাদের বোলিং তোপে চিটাগং গুটিয়ে যায় মাত্র ৬৭ রানে। যা এবারের বিপিএলে সর্বনিম্ন রান। নাসিরের পাঁচ উইকেটের পাশাপাশি নাবিল সামাদ ৩টি এবং শরীফউল্লাহ ২টি উইকেট নেন। চিটাগংয়ের হয়ে সর্বোচ্চ ১৫ রান করেন ইরফান শুক্কুর। ১২ রান আগে রিচের ব্যাট থেকে। স্টিয়ান ভন জিল করেন ১১ রান। এছাড়া কোনো ব্যাটসম্যান দুই অঙ্ক ছুঁতে পারেননি।

এমআর/এমএস