বিনোদন

ভালো কাজ করে সবার মন জয় করেছেন আনিসুল হক

নগরপিতা আনিসুল হককে শেষ শ্রদ্ধা জানাতে আর্মি স্টেডিয়ামে হাজির হয়েছিলেন সর্বস্তরের নাগরিক। বাদ আসর জানাজার আগে সেই ভিড়ে স্টেডিয়ামের গ্যালারিতে ছিলেন চিত্রনায়ক অনন্ত জলিল।

Advertisement

এ সময় অনন্ত জলিল বলছিলেন, আনিসুল হকের অপ্রত্যাশিত চলে যাওয়া অত্যন্ত দুঃখজনক। চলে তো একদিন সবাইকেই যেতে হবে। তবে ওনার যাওয়াটা সত্যিই দুঃখজনক। একজন গুণী মানুষ আমাদের মাঝ থেকে চলে গেলেন।

নগরপিতার অবদানের কথা তুলে ধরে মোস্ট ওয়েলকাম ছবির এই নায়ক বলেন, আমরা ঢাকারই ছেলে। ঢাকা সিটির আজ যে উন্নতি তাতে ওনার অবদান অনেক। ঢাকা সিটির উন্নয়নের জন্য উনি প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং সিটি কর্পোরেশনের বাজেটকে কাজে লাগিয়েছেন।

জানাজায় সর্বস্তরের শ্রদ্ধা দেখে অনন্ত জলিল বলেন, ‌‌জানাজায় এসে বুঝলাম ওনার চলে যাওয়াটাও স্মরণীয় হয়ে থাকবে। আনিসুল হক ভালো কাজ দিয়ে মানুষের মন জয় করেছেন। মানুষ ভালো কাজ করে গেলে তাকে মানুষ মনে রাখে, মন থেকে শ্রদ্ধা করে।

Advertisement

উল্লেখ্য, গত ২৯ জুলাই নাতির জন্ম উপলক্ষে ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্য যান আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিষ্কে প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকরা। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল।

ধীরে ধীরে অবস্থার উন্নতি ঘটলে তাকে গত ৩১ অক্টোবর আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশন সেন্টারে স্থানান্তর করা হয়। গত সোমবার অবস্থার ফের অবনতি হলে তাকে রিহ্যাবিলিটেশন সেন্টার থেকে পুনরায় আইসিইউতে স্থানান্তর করা হয়। প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর গত ৩০ নভেম্বর মারা যান তিনি। এরপর আজ বিকেলে আনিসুল হককে বনানী গোরস্তানে সমাহিত করা হয়।

এনই/এমআরএম/ওআর

Advertisement