জাতীয়

আনিসুল হকের মৃত্যুতে তিন দিনের শোক ডিএনসিসির

মেয়র আনিসুল হকের মৃত্যুতে তিন দিনের শোক পালন করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। শুক্রবার থেকে এই শোক পালন শুরু হয়েছে, যা চলবে রোববার পর্যন্ত। এছাড়া ৩ ডিসেম্বর ডিএনসিসির অফিস বন্ধ থাকবে।

Advertisement

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন এসব তথ্য জানিয়েছেন।

এ দিকে আনিসুল হকের মরদেহ আজ দেশে আনা হচ্ছে। তার মরদেহ বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট লন্ডনের স্থানীয় সময় শুক্রবার রাত ৮টার (বাংলাদেশ সময় রাত ২টা) দিকে হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেছে। আজ শনিবার বেলা ১টার দিকে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

তার মরদেহ দেশে পৌঁছানোর পর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য বিকেল ৩টা থেকে আর্মি স্টেডিয়ামে রাখা হবে। সেখানেই বিকেল ৪টায় আসরের নামাজের পর মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

Advertisement

ত ২৯ জুলাই নাতির জন্ম উপলক্ষে ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্য যান আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিষ্কে প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকরা।

এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। ধীরে ধীরে অবস্থার উন্নতি ঘটলে তাকে গত ৩১ অক্টোবর আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশন সেন্টারে স্থানান্তর করা হয়। গত সোমবার অবস্থার অবনতি হলে তাকে রিহ্যাবিলিটেশন সেন্টার থেকে পুনরায় আইসিইউতে স্থানান্তর করা হয়। প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর গত বৃহস্পতিবার মারা যান তিনি।

এএস/এআরএস/এমএস

Advertisement