রাজনীতি

জনগণকে আতঙ্কে রেখে নির্বাচনে যাবে না বিএনপি : গয়েশ্বর

জনগণকে আতঙ্কে রেখে বিএনপি আগামী দিনে কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

Advertisement

তিনি বলেন, ‘বিএনপি আগামী নির্বাচনে অবশ্যই যাবে তবে হাসিনার অধীনে নয়। আমরা যেখানেই যাই জনগণ এখন একটি প্রশ্নই করে ভাই আগামী দিনে আমরা কি ভোট দিতে পারবো? জনগণের মধ্যে এ আতঙ্ক তৈরি করেছে আওয়ামী লীগ। তাই জনগণকে আতঙ্কে রেখে আমরা নির্বাচনে যেতে পারি না।’

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে তারেক জিয়া সাইবার ফোর্স আয়োজিত সংগঠনটির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘তরুণ প্রজন্মের রাজনৈতিক চেতনায় ইতিবাচক রাজনীতি চর্চার প্রতীক তারেক রহমান' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, হাসিনার অধীনে যদি নির্বাচন হয় ২০১৪ সালের ৫ জানুয়ারি জনগণ কি ভোট দিতে পেরেছে? গতবার যদিও ভোটকেন্দ্রে ২ একটা কুকুর, বিড়াল ছিল সেগুলোও আগামী দিন পাওয়া যাবে না যদি বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করে।

Advertisement

তিনি বলেন, সে কারণেই আমাদের কথা পরিষ্কার একটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে। আমরা হাসিনা, খালেদা কারও অধীনেই নির্বাচন চাই না। রাজনীতিবিদ হিসেবে যাকে চিনি না এমন ব্যক্তির নেতৃত্বে যেদিন নিরপেক্ষ সরকার গঠন হবে তারপরের দিনই বিএনপি নির্বাচনে যাওয়ার জন্য প্রস্তুত।

সারাদেশে সরকারের পক্ষ থেকে নির্বাচনের জন্য ভোট চাওয়া হচ্ছে দাবি করে সাবেক এ মন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী সরকারি সব সুবিধা নিয়ে ভোট চাওয়া শুরু করেছেন, অন্যদিকে বিএনপিকে ছোট্ট একটা সমাবেশও করতে দেয়া হয় না। এ অবস্থায় আগামী নির্বাচন কেমন হতে পারে জনগণ তা ভালো করেই বুঝতে পারে।

আয়োজক সংগঠনের সভাপতি ফাতেমা খানমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পলাশ মণ্ডলের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন-বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-ধর্মবিষয়ক সম্পাদক জন গমেজ প্রমুখ।

এমএম/জেএইচ/আইআই

Advertisement