রাজনীতি

জঙ্গিনীতির কারণেই বিএনপি নেত্রীকে বর্জন : ইনু

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া রাজনীতি নয় ‘জঙ্গিনীতি’ করছেন বলেই তাকে রাজনীতি ও ক্ষমতার বাইরে রাখতে হবে। কারণ রাজনীতিতে জঙ্গিনীতির কোনো স্থান নেই।সোমবার বিকেলে রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা পার্কে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মহানগর পূর্ব আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

Advertisement

ইনু বলেন, ছয় কারণে বিএনপিকে বর্জন করতে হবে। পাঁচ বছর পরপর নির্বাচনী বিতর্ক, নির্বাচন বানচালের পাঁয়তারা, ভুতের সরকার প্রতিষ্ঠার চক্রান্ত, ইতিহাসের পাতা বদল, জঙ্গি উৎপাদন ও আগুন সন্ত্রাস –এ ছয় অপকৌশল ও জঙ্গিনীতির কারণে খালেদা-বিএনপি চক্রকে ক্ষমতার বাইরে রাখার বিকল্প নেই।

তিনি বলেন, শুধু ডালপালা ছাঁটলেই হবে না, রাজনীতির বিষবৃক্ষ ও জঙ্গি উৎপাদনের কারখানাও উপড়ে ফেলতে হবে। শুধু জঙ্গি-সন্ত্রাসী, জামায়াত-যুদ্ধাপরাধীদের দমনই যথেষ্ট নয়, এদের মদদদাতা বিএনপি নেত্রীকেও বিচারের মাধ্যমে দমন ও বর্জন করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, দেশে শান্তির যুদ্ধ চলছে। উন্নয়নের যুদ্ধ চলছে। দরিদ্র থেকে একটু স্বাবলম্বী হওয়ার যুদ্ধ চলছে। রাজনীতি ও জীবনের যুদ্ধের মধ্যেই আগামী নির্বাচন আসছে। অশান্তির ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলা করেই যথাসময়ে নির্বাচন করতে হবে।

Advertisement

ইনু বলেন, বিএনপি-জামায়াত জঙ্গিরা দেশকে আফগানিস্তান-পাকিস্তানের পথে ঠেলে দেয়ার রাজনীতি করছে। রাজনীতি ও নির্বাচনের মাঠে তাদের পরাজিত করতে হবে।

মহানগর পূর্ব সভাপতি শহীদুল ইসলামের সভাপতিত্বে জনসভায় আরও উপস্থিত ছিলেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর সমন্বয় কমিটির মীর হোসাইন আখতার, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন প্রমুখ।

এইউএ/এএইচ/জেআইএম

Advertisement