ক্যাম্পাস

৩ ছাত্রীর বিরুদ্ধে এক ছাত্রকে যৌন নিপীড়নের অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের এক জুনিয়র ছাত্রকে ডেকে নিয়ে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে একই বিভাগের ৩ ছাত্রীর বিরুদ্ধে। রোববার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বিভাগীয় সভাপতি বরাবর আলাদাভাবে লিখিত অভিযোগ করেন ওই ছাত্র।

Advertisement

অভিযুক্ত তিন ছাত্রী ছাড়াও একই বিভাগের (চারুকলা বিভাগ) আশিক (৩য় বর্ষ, ৪৪ ব্যাচ) ও অর্থোর (২য় বর্ষ, ৪৫ ব্যাচ) বিরুদ্ধে ওই ছাত্রীদের সহায়তা করার কথাও লিখিত অভিযোগে উল্লেখ করেছেন ওই শিক্ষার্থী।

লিখিত অভিযোগে অভিযোগকারী ছাত্র (১ম বর্ষ, ৪৬ ব্যাচ) জানান, ২২ নভেম্বর পুরনো কলা ভবনের পিছনের নির্জন জায়গায় অভিযুক্তরা তাকে ডেকে নিয়ে যান। এক পর্যায়ে আপত্তিজনকভাবে শরীরের বিভিন্ন জায়গায় স্পর্শের মাধ্যমে তাকে যৌন নির্যাতন চালান এবং অশ্লীল ভাষায় বিভিন্ন কথা বলেন। এরপর অভিযুক্তরা তাকে প্রাণনাশের হুমকি দেন।

অভিযুক্তরা তাকে প্রাণনাশেরও হুমকি দেয়। এছাড়াও দু’জন ছাত্রের বিরুদ্ধে ওই ছাত্রীদের সহায়তা করার অভিযোগ করেন তিনি।

Advertisement

নিপীড়নে সহায়তাকারী অভিযুক্ত এক ছাত্র বলেন, যৌন নিপীড়নের ঘটনা ঘটেনি। তবে সে সিনিয়রদের সঙ্গে দুর্ব্যবহার করায় তাকে শাসন করা হয়েছে।

অভিযুক্ত মেয়েদের ফোন বন্ধ থাকায় ওদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। চারুকলা বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক ময়েজ উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। ক্যাম্পাসের বাইরে থাকায় খতিয়ে দেখতে পারিনি।

প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, আমরা এখনও অভিযোগ হাতে পাইনি। অভিযোগপত্র হাতে পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে এবং যৌন নিপীড়নবিরোধী সেলে পাঠিয়ে দেয়া হবে।

হাফিজুর রহমান/এমএএস/আরআইপি

Advertisement