দেশজুড়ে

পুলিশকে সহযোগিতা করতে গিয়ে ছাত্রলীগ নেতা নিহত

গাজীপুরের কালীগঞ্জে কাভার্ডভ্যান-মোটরসাইকেল সংঘর্ষে উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মাহফুজ আলম (২৪) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কালীগঞ্জ থানা পুলিশের দুই পুলিশ কর্মকর্তা।

Advertisement

শনিবার দুপুরে উপজেলার কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কের মূলগাঁও এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ও আহতের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ।

নিহত মাহফুজ উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ রাজনগর গ্রামের সোলাইমানের ছেলে। তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যায়ল এইচএসসি প্রোগ্রামের দ্বিতীয় বর্ষের ছাত্র। আহতরা হলেন, কালীগঞ্জ থানার এইআই সাকিব হাসান (২৮) ও পিএসআই রোমান (২৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কের মূলগাঁও এলাকায় থানার উপ-পরিদর্শক এসই সাকিব হাসান ডিউটিরত অবস্থায় গাছ ভর্তি একটি ট্রাককে থামাতে সিগন্যাল দেয়। কিন্তু চালক সিগন্যাল অমান্য করে দ্রুত ট্রাক নিয়ে টঙ্গী অভিমুখে চলে যায়। এসময় ওই স্থানে দাঁড়িয়ে থাকা ছাত্রলীগ নেতা মাহফুজের সহযোগিতায় মোটরসাইকেল নিয়ে এইআই সাকিব ও পিএসআই রোমান ট্রাকটিকে ধাওয়া করেন। চালকের আসনে ছিলেন ছাত্রলীগ নেতা মাহফুজ। কিন্তু মোটরসাইকেলটি কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কের মূলগাঁও মাদরাসার সামনে পৌঁছালে ঘোড়াশালমুখী একটি কাভার্ডভ্যান তাদেরকে সামনে থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মাহফুজ নিহত হন। এসময় আহত হন থানার এইআই সাকিব ও পিএসআই রোমান।

Advertisement

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন জানান, মাহফুজ উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। মরদেহটি নিহতের বাড়িতে আনা হয়েছে।

কালীগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ জানান, কাভার্ডভ্যানটি বর্তমানে কালীগঞ্জ থানার হেফাজতে রয়েছে। অন্যদিকে নিহেতর মরদেহ তার পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে এবং আহত দুই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

আব্দুর রহমান আরমান/এমএএস/জেআইএম

Advertisement