জাগো জবস

৪ পদে অফিসার ক্যাডেট নেবে নৌবাহিনী

বাংলাদেশ নৌবাহিনীতে ‘অফিসার ক্যাডেট ব্যাচে’ জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনীব্যাচের নাম: ২০১৮-বি অফিসার ক্যাডেট ব্যাচ

পদের নামজাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার

শিক্ষাগত যোগ্যতাবিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ ৪.৫ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস। ইংরেজির ক্ষেত্রে ‘ও লেভেলে’ ন্যূনতম ৩টি বিষয়ে এ-গ্রেড ও ২টি বিষয়ে বি-গ্রেড এবং ‘এ লেভেলে’ ন্যূনতম ২টি বিষয়ে বি-গ্রেড।

Advertisement

সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে মাধ্যমিকে ন্যূনতম জিপিএ ৪.৫ এবং উচ্চ মাধ্যমিকের ক্ষেত্রে নৌবাহিনীতে এইচইটি বা অন্যান্য বাহিনীতে সমতুল্য যোগ্যতা প্রয়োজন হবে।

সরবরাহ শাখার ক্ষেত্রে প্রার্থীদের জিপিএ ৪.৫ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (ব্যবসায় শিক্ষা) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া উচ্চ মাধ্যমিকে হিসাববিজ্ঞান, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনায় ন্যূনতম জিপিএ ৪ থাকতে হবে।

শারীরিক যোগ্যতাপুরুষ: উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও স্ফীত ৩২ ইঞ্চি।নারী: উচ্চতা ৫ ফুট ১ ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও স্ফীত ৩০ ইঞ্চি।

বয়স১ জুলাই ২০১৮ তারিখে আবেদনকারীর বয়স ১৬ বছর ৬ মাস থেকে ২১ বছর হতে হবে। তবে সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৫ বছর।

Advertisement

শর্ত: অবিবাহিত বাংলাদেশি পুরুষ ও নারীআবেদন ফি: ৭০০ টাকা

আবেদনপত্র সংগ্রহআগ্রহীরা নৌবাহিনীর ওয়েবসাইট www.joinnavy.navy.mil.bd থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানাপরিচালক, পার্সোনেল সার্ভিসেস পরিদফতর, নৌবাহিনী সদর দফতর, বনানী, ঢাকা-১২১৩।

আবেদনের শেষ সময়: ১০ ডিসেম্বর ২০১৭

সূত্র: বাংলাদেশ প্রতিদিন, ১৭ নভেম্বর ২০১৭

এসইউ/জেআইএম