বিনোদন

শুক্রবার থেকে চ্যানেল আইতে বেসিক আলী

শাহরিয়ার খানের জনপ্রিয় কার্টুন স্ট্রিপ বেসিক আলী এবার টেলিভশন সিরিজ হিসেবে আত্মপ্রকাশ করছে চ্যানেল আইতে। প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচারিত হবে এটি।

Advertisement

সিরিজের নাম চরিত্রে অভিনয় করছে তাওসিফ মাহবুব। অন্যান্য চরিত্রে আছেন আব্দুল্লাহ রানা (তালিব আলী), বিজরী বরকতুল্লাহ (মলি আলী), সাবিলা নূর (রিয়া), মীর নওফেল আশরাফি জিসান (হিল্লোল), রিফাত জাহান (নেচার) এবং আনন্দ আজিম (ম্যাজিক)। এছাড়াও মাসুম বাশার এবং মিলি বাশার হিল্লোলের বাবা মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। এর পরিচালনা করেছেন কাজল আরেফিন অমি।

বুধবার সন্ধ্যায় কার্টুনিস্ট এবং বেসিক আলীর স্রষ্টা শাহরিয়ার খান এক এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, ‘আমরা কোনো নিয়মিত কমেডি সিরিজ তৈরি করিনি। এটা কার্টুন চরিত্রের ওপর ভিত্তি করে তৈরি বলে একটা কার্টুনিস্টিক উদ্ভট কমেডি- যা বাংলাদেশে আগে হয়নি।’

এই সিরিজের নির্মাতা প্রতিষ্ঠান বেসিক স্টুডিওস আয়োজিত সম্মেলনে শাহরিয়ার আরো বলেন, ‘আশা করি দর্শকরা মজা পাবেন। এটা কার্টুন নয়, এর ভেতর স্ট্রিপ কার্টুনের মজা না খুঁজে দর্শকরা লাইভ অ্যাকশন কমেডি হিসেবে দেখলে অবশ্যই মজা পাবে।’

Advertisement

সিরিজটির অভিনেতা তাওসিফ মাহবুব এবং মীর নওফেল আশরাফি জিসান তাদের অভিনয়ের অভিজ্ঞতা বলেন। এছাড়া শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন রিফাত জাহান।

আরো বক্তব্য রাখেন চ্যানেল আই প্রোগ্রাম কোঅর্ডিনেটর ইফতেখারুল চিশতী, সাহিত্যিক এবং সাংবাদিক আনিসুল হক, অভিনেতা শহীদুল আলম সাচ্চু, সিরিজটির মূল স্পনসর ওরিয়ন পক্ষে খালেদ মাসুদ, সাংবাদিক আকম জাকারিয়া এবং বেসিক স্টুডিওস পার্টনার মারুফ কবির।

সিরিজটি চ্যানেল আই তে নিবেদন করেছে ইম্পালস হাসপাতাল।

প্রসঙ্গত, বেসিক আলী কার্টুন স্ট্রিপ হিসেবে প্রথম আলোর সম্পাদকীয় পাতায় আত্মপ্রকাশ করে নভেম্বর ২০০৬ সালে। দৈনিক এই কার্টুন স্ট্রিপের সংগ্রহ নিয়ে প্রতিবছর বেসিক আলীর বই প্রকাশিত হয়ে আসছে। এবার জনপ্রিয় সব চরিত্ররা হাজির হচ্ছে পর্দায়।

Advertisement

এলএ