খেলাধুলা

সুমাথিপালার চিঠির বিষয়ে অবগত বিসিবি

বুধবার রাতে তাকে মুঠোফোনে পাওয়া যায়নি। তবে বৃহস্পতিবার সকালে জাগো নিজের সঙ্গে কথা হল জালাল ইউনুসের। বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যানের কাছে প্রশ্ন রাখা হল, লঙ্কান প্রেসিডেন্টের লিখিত বার্তার বিষয়ে আপনি অবগত কি না?

Advertisement

জালালের জবাব, ‘হ্যাঁ। ওটা তো লঙ্কান ক্রিকেট বোর্ডের ওয়েব সাইটেই দেওয়া আছে। তাই না জানার কিছু নেই।’

কথোপকথনের এক পর্যায়ে জালাল ইউনুস বলেন, ‘কেউ যদি না থাকতে চায়, তাকে তো জোর করে রাখা যায় না। হাথুরু থাকতে না চাইলে আমরা তো আর তাকে রাখতে পারবো না, রাখবোও না। তবে যেহেতু আমাদের (বিসিবি) সঙ্গে তার চুক্তি ছিল ২০১৯'র বিশ্বকাপ পর্যন্ত। তাই দেড় বছর আগে বিনা নোটিশে তিনি কেন চলে যাচ্ছেন, সেটা জানাই বোর্ডের মূল উদ্দেশ্য।’

এক সপ্তাহেরও বেশি সময় ধরে শোনা যাচ্ছে বিসিবির সিইওয়ের সঙ্গে কথা হয়েছে হাথুরু আসবেন বাংলাদেশে। বোর্ড তার কাছ থেকে জানতে চাইবে পদত্যাগের কারণ। কিন্তু কবে আসবেন হাথুরু? আজ-কাল আসছেন করে সময় কেটে যাচ্ছে।

Advertisement

আসলে আদৌ কি আসবেন হাথুরু? এ প্রশ্নের উত্তর জানা নেই বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যানের। এ প্রসঙ্গে সরাসরি কোন কিছু বলতে অপারগতা প্রকাশ করেন জালাল। তবে ভেতরের খবর, আজকের, কালের মধ্যে ঢাকা আসার কোন সম্ভাবনা নেই ‘সাবেক কোচের’ তকমা গাঁয়ে এটে ফেলা চন্ডিকা হাথুরুসিংহের। এমনও শোনা যাচ্ছে তিনি নাও আসতে পারেন।

এমআর/পিআর