খেলাধুলা

বিপিএল জমিয়ে দিল রংপুর

মাশরাফি বিন মর্তুজা যেখানে হাত দেন, সেখানেই সোনা ফলে। তবে এবার বিপিএলে রংপুর রাইডার্স অনেকটা সময় যেভাবে ধুঁকছিল, তাতে মনে হচ্ছিল, মাশরাফির জাদুর কাঠিটায় বোধ হয় ঘুন ধরতে শুরু করেছে।

Advertisement

রংপুরকে বাতিলের তালিকায় ফেলে দিতেও কুন্ঠাবোধ করছিলেন না কেউ কেউ। সেই মাশরাফির দলই পাল্টে দিল সব হিসেব নিকেশ। টানা দুই ম্যাচ জিতে দারুণভাবে লড়াইয়ে ফিরল রংপুর রাইডার্স। 

বিপিএলের পঞ্চম আসর চলছে। এর আগের চার আসরে তিনবারই ট্রফি হাতে নিয়েছেন মাশরাফি। দু’বার শিরোপা জিতিয়েছেন ঢাকা ডায়নামাইটসকে, একবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। এবার তার কাঁধে নতুন দলের দায়িত্ব, রংপুর রাইডার্স কি এত সহজেই লড়াই থেকে ছিটকে যাবে?

প্রথম চার ম্যাচ শেষে মনে হচ্ছিল এমনটাই। ৪ ম্যাচে যে মাত্র ১টি জয় পেয়েছিল মাশরাফির দল। পয়েন্ট তালিকায় ছিল একেবারে তলানির দিকেই। সেই দলটিই টানা দুই ম্যাচ জিতে এখন তালিকার পাঁচ নাম্বারে। চার নাম্বারে থাকা সিলেট সিক্সার্সের সঙ্গে তাদের ব্যবধান মাত্র ১ পয়েন্টের।

Advertisement

৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে তামিম ইকবালের দল কুমিল্লা ভিক্টোরিয়ানস। ৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ৭ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে তিনে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস।

৮ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চারে আছে প্রথম চার ম্যাচের তিনটিতেই জয় পাওয়া নাসির হোসেনের সিলেট সিক্সার্স। ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ড্যারেন সামির রাজশাহী কিংস ছয় নাম্বারে। আর ৬ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে মিসবাহ-উল-হকের দল চিটাগং ভাইকিংস।

দল ৭টি। লিগ পর্বে দুই লেগে দলগুলো পরস্পর পরস্পরের মুখোমুখি হবে দু’বার করে। প্রতিটি দলই লিগ পর্বে খেলবে মোট ১২টি করে ম্যাচ। এরই মধ্যে সর্বোচ্চ ৮টি করে ম্যাচ খেলে ফেলেছে ঢাকা ডায়নামাইটস আর সিলেট সিক্সার্স। 

বিপিএলের পয়েন্ট তালিকা (ঢাকা পর্ব শেষে)

Advertisement

দল

ম্যাচ

জয়

হার

ফল হয়নি

পয়েন্ট

রানরেট

১. চিটাগাং ভাইকিংস

১০

০.৭৫৬

২. ঢাকা ডায়নামাইটস

১.৫২৪

৩. খুলনা টাইটান্স

-০.০৪৫

৪. সিলেট সিক্সার্স

-০.৬৭২

৫. রংপুর রাইডার্স

-০.২৯৪

৬. রাজশাহী কিংস

-০.৮০৫

৭. চিটাগং ভাইকিংস

-০.৬৩৮

এমএমআর/পিআর