দেশজুড়ে

আছিয়ার চিকিৎসার দায়িত্ব নিলেন এমপি জগলুল

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আইলা বিধ্বস্ত এলাকা বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ি গ্রামের দরিদ্র পরিবারের শিশু আছিয়া খাতুনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন সাতক্ষীরা- ৪ আসনের এমপি জগলুল হায়দার।

Advertisement

ভ্যানচালক বাবা শাহিনুর আলম টাকার অভাবে গত সাড়ে তিন বছর জটিল ব্যাধিতে আক্রান্ত ফুটফুটে কন্যা শিশু আছিয়ার চিকিৎসা করাতে পারেননি। তার ডান পা অস্বাভাবিকভাবে ফুলে গেছে, বাম পা ও দুই হাতের আঙ্গুলগুলো অসম্পূর্ণ। দিন দিন আঙ্গুলগুলো জোড়া লেগে যাচ্ছে আছিয়ার।

গতকাল রোববার মানবিক এ সংবাদটি ‘৫০ হাজার টাকা হলেই সুস্থ হবে আছিয়া’ শিরোনামে জাগোনিউজ২৪.কমে প্রকাশিত হয়। সংবাদটি ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন তার ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার করেন। পরে সেটি সাতক্ষীরা-৪ আসনের এমপি জগলুল হায়দারের দৃষ্টিতে আসে। এরপর তিনি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করে অজ্ঞাত রোগে আক্রান্ত শিশু আছিয়ার চিকিৎসার দায়িত্ব নিতে চান।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বিষয়টি জাগো নিউজকে অবহিত করেন। এরপর যোগাযোগ করা হয় এমপি জগলুল হায়দারের সাঙ্গে।

Advertisement

এমপি জগলুল হায়দার জাগো নিউজকে বলেন, বর্তমানে আমি সংসদ অধিবেশনে ঢাকায় অবস্থান করছি। মানবিক এ ঘটনাটি আমার এলাকার। বিষয়টি আমার দৃষ্টিতে আসার সঙ্গে সঙ্গে নিজ তহবিল থেকে আছিয়া খাতুনের পরিবারকে নগদ ১০ হাজার টাকা সহায়তা পাঠিয়েছি। তাছাড়া মেয়েটির বাবা শাহিনুর আলমের সঙ্গে আমার কথা হয়েছে। আমি চিকিৎসার সকল দায়-দায়িত্ব নিতে চাই।

তিনি আরও বলেন, আমি সার্বক্ষণিক অসহায় মানুষের পাশে রয়েছি। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সব সময় অসহায় নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের জন্য কাজ করে যাচ্ছি। আগামী দিনেও অসহায় মানুষদের জন্য সকল কাজ করে যাব।

আছিয়ার বাবা শাহিনুর আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এমপির দেয়া টাকা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

আছিয়ার ছবি দেখানো হলে ক্যানসার বিশেষজ্ঞ ডা. জিএম আব্দুস সালাম জাগো নিউজকে জানান, শিশুটিকে চিকিৎসার মাধ্যমে সুস্থ করা সম্ভব। সে Arteriovenous Malformation রোগে আক্রান্ত। ঢাকার হৃদরোগ হাসপাতালে নিলে সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা তার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবেন।

Advertisement

আছিয়ার বিষয়ে জানতে ও সহযোগিতা করতে কথা বলতে পারেন তার বাবার সঙ্গে ০১৯১১-০১২৮১৬ এই নম্বরে।

আকরামুল ইসলাম/আরএআর/আইআই