দেশজুড়ে

অসুস্থ জহিরুলের চিকিৎসার দায়িত্ব নিলেন ছাত্রলীগ নেতা

‘ঠাকুরগাঁওয়ের অসুস্থ হোটেল শ্রমিক জহিরুলের আর্থিক অভাবে চিকিৎসা হচ্ছে না’ ফেসবুকে এমন সংবাদ নজরে আসে বালিয়াডাঙ্গী উপজেলা ছাত্রলীগের সভাপতি মমিরুল ইসলাম সুমনের। পরে হোটেল শ্রমিক জহিরুলের চিকিৎসার দায়িত্ব নেন তিনি। রোববার রাতে জহিরুলকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছে তার পরিবার।

Advertisement

বালিয়াডাঙ্গী উপজেলা ছাত্রলীগের সভাপতি মমিরুল ইসলাম সুমন জানান, অসুস্থ জহিরুল আমার এলাকার ছেলে। তার বাবা একজন শিক্ষক ছিলেন। জহিরুলের অসুস্থতার সংবাদ ফেসবুকে জানতে পেরে খুব খারাপ লেগেছে। মানবিক কারণে তার চিকিৎসার দায়িত্ব গ্রহণ করেছি। রংপুর মেডিকেল কলেজে সার্বক্ষণিক দেখাশুনার জন্য ছাত্রলীগের দুই কর্মী মিন্নাত ও এনামুলকে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান ছাত্রলীগ মানবতার জন্য কাজ করছে। একাজের উৎসাহ প্রদান করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ছাত্রলীগ সব সময় অসহায় মানুষের পাশে থাকতে চায়।

প্রসঙ্গত বালিয়াডাঙ্গী উপজেলার গোয়ালকারী গ্রামের শিক্ষক আ. জলিলের ছেলে জহিরুল ইসলাম। বাবা মারা যাওয়ার পর বিভিন্ন হোটেলে কাজ করে আসছিল সে। গত দু'মাস আগে লিভারের রোগে আক্রান্ত হয়ে রংপুরের চিকিৎসক নুর ইসলামের কাছে চিকিৎসাধীন থাকা অবস্থায় অর্থাভাবে স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে যোগাযোগ করেন তারা।

Advertisement

শনিবার রাতে কয়েকটি গণমাধ্যমে এ সংবাদ প্রকাশের পর বিভিন্ন জায়গা থেকে লোকজন বিকাশের মাধ্যমে সহায়তা করেন।

পরে বালিয়াডাঙ্গী উপজেলা ছাত্রলীগের সভপতি মমিরুল ইসলাম সুমন জহিরুলের চিকিৎসার দায়িত্ব গ্রহণের জন্য তার পরিবারকে জানায়। জহিরুলের পরিবার রাজি হলে রোববার রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি ও চিকিৎসার ব্যবস্থা করেন সুমন।

রবিউল এহসান রিপন/এফএ/জেআইএম

Advertisement