দেশজুড়ে

বেগুনখেত নষ্ট করল ছাগল, গলা কাটল আ.লীগ নেতার

ছাগলে বেগুনখেত নষ্ট করাকে কেন্দ্র করে বরিশালের গৌরনদী উপজেলার শরিকল ইউনিয়নের আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন সরদারকে (৫০) গলা কেটে হত্যার চেষ্টা করেছেন প্রতিপক্ষের লোকজন।

Advertisement

এ ঘটনার পর আহত আওয়ামী লীগ নেতার স্বজনরা পাল্টা হামলা চালিয়ে প্রতিপক্ষ মুক্তিযোদ্ধা ও তার স্ত্রীকে পিটিয়ে আহত করেছেন। আশঙ্কাজনক অবস্থায় দেলোয়ার সরদারকে বরিশাল শেবাচিম হাসপাতালে ও মুক্তিযোদ্ধা আব্দুর রহিম হাওলাদারকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় রোববার সকালে গৌরনদী মডেল থানায় মামলা হয়েছে। আহত দেলোয়ার হোসেন সরদার শরিকল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে উপজেলার আধুনা গ্রামের দেলোয়ার সরদারের ৩টি ছাগল প্রতিবেশী মুক্তিযোদ্ধা আ. রহিম হাওলাদারের বেগুনখেত বিনষ্ট করে।

Advertisement

এ সময় আ. রহিম একটি ছাগল ধরে বাড়িতে এনে বেঁধে রাখেন ও ছাগলের মালিককে গালাগাল করেন। অপরদিকে দেলোয়ারের ছেলেরা ক্ষিপ্ত হয়ে আ. রহিমের একটি ছাগল ধরে বাড়ি নিয়ে শিং ভেঙে দেয়।

এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উওেজনার সৃষ্টি হয়। দেলোয়ার সরদার বাড়ি থেকে বের হলে আ. রহিম ধারাল দা দিয়ে পেছন থেকে গলায় আঘাত করে। এতে তার গলার এক তৃতীয়াংশ কেটে যায়। এ সময় দেলোয়ারের স্বজনরা ক্ষিপ্ত হয়ে পাল্টা হামলা চালিয়ে মুক্তিযোদ্ধা আ. রহিম হাওলাদার ও তার স্ত্রী মমতাজ বেগমকে পিটিয়ে গুরুতর আহত করে।

গৌরনদী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, রোববার সকালে আহত দেলোয়ার সরদারের ছেলে বাবুল সরদার বাদী হয়ে মুক্তিযোদ্ধাসহ ছয়জনের নামোল্লেখ করে ৯ জনকে আসামি করে মামলা করেছেন। স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধা আ. রহিম হাওলাদারকে গ্রেফতার করে পুলিশ পাহারায় চিকিৎসা চলছে বলেও জানান ওসি।

সাইফ আমীন/এএম/জেআইএম

Advertisement